১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নিখোঁজ ফটো সাংবাদিক কাজলকে ফেরত চায় পরিবার

-

নিখোঁজ ফটো সাংবাদিক ও পক্ষকাল ম্যাগাজিনের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত চায় তার পরিবার। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের কাছে এ দাবি জানান তার ছেলে মনোরম পলক।
মনোরম পলক বলেন, আমার বাবা গত মঙ্গলবার বেলা ৩টায় বাসা থেকে বের হন। এর পর থেকে তার সাথে আমাদের আর কোনো যোগাযোগ হয়নি। বাবার সাথে তার এক সহকর্মী মুজাহিদের সর্বশেষ দেখা হয় সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে হাতিরপুল বাজারে। রাত ১১টা পর্যন্ত অপেক্ষার পরও যখন তিনি বাসায় ফেরেননি, তখন আমরা তার সাথে যোগাযোগের চেষ্টা করি। ওই সময় থেকে তার ব্যবহৃত দু’টি মোবাইল ফোন নম্বরও বন্ধ পাই।
কাজলের ছেলে বলেন, আমাদের জানা মতে, বাবাকে কেউ কখনো হুমকি দেয়নি; কিন্তু তিনি কী কারণে এখনো নিখোঁজ বুঝতে পারছি না। তিনি আমাদের ছাড়া রাতে কখনো কোথাও থাকেননি। বাবাকে খুঁজে না পেয়ে ১১ মার্চ বিকেলে চকবাজার থানায় তারা জিডি করেছেন বলে জানান তিনি।
নিখোঁজ শফিকুল ইসলাম কাজলের স্ত্রী জুলিয়া ফেরদৌসী বলেন, আমি প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি আমার স্বামীকে যেন সুস্থ অবস্থায় ফেরত দেয়া হয়। বর্তমান প্রযুক্তির যুগে তাকে খুঁজে বের করা আইনশৃঙ্খলাবাহিনীর কাছে কোনো বিষয় না। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, এ রাষ্ট্রের কোনো নাগরিকই নিখোঁজ হয়ে যেতে পারে না। কেউ নিখোঁজ হলে রাষ্ট্রের দায়িত্ব হচ্ছে, তাকে খুঁজে বের করে সুস্থ শরীরে তার পরিবারের কাছে ফেরত দেয়া। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ।
জাসদের উদ্বেগ : দৈনিক পক্ষকাল-এর সম্পাদক এবং জাসদ মেহেরপুর জেলা কমিটির সদস্য ও জাসদ জাতীয় কাউন্সিল-২০২০-এর কাউন্সিলর শফিকুল ইসলাম কাজলের নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। দলটির সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে সাংবাদিক কাজলকে অবিলম্বে সুস্থ দেহে উদ্ধার করার জন্য সরকার ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য দাবি জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement

সকল