২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


উন্নয়নের ভোগান্তি সহ্য করার অনুরোধ চসিক মেয়রের

-

নগরবাসীকে উন্নয়নের ভোগান্তি সহ্য করার অনুরোধ করেছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
গতকাল বুধবার দুপুরে নগরের নয়াবাজার চত্বরে পোর্ট কানেক্টিং রোডের উন্নয়ন ও সম্প্রসারণ ফলক উন্মোচনকালে মেয়র এ অনুরোধ জানান। এ সময় মেয়র আনন্দীপুর গেট থেকে মাজার পর্যন্ত সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।
তিনি বলেন, প্রস্তাবিত বঙ্গবন্ধু সড়কে পরিকল্পিত ও টেকসই উন্নয়নের জন্য ১৭০ কোটি টাকা ব্যয় করা হবে। জাইকার অর্থায়নে এ সড়ক নির্মিত হবে।
মেয়র আরো বলেন, উন্নয়নে বাধা মুখে বলা সহজ কিন্তু কাজ করা অনেক কঠিন। এ রোড দিয়ে নিয়মিত বন্দরের সব গাড়ির যাতায়াত হয়। তাই এ কাজ করতে গিয়ে প্রতিবন্ধকতা হচ্ছে। তারপরও করপোরেশনের ঐকান্তিক প্রচেষ্টায় সড়কের উন্নয়ন কাজ চলছে।
এই এলাকার উন্নয়ন করতে গিয়ে জনগণের যে ভোগান্তি হচ্ছে তার জন্য দুঃখ প্রকাশ করে মেয়র বলেন, সবাইকে উন্নয়নের এ ভোগান্তি সহ্য করতে হবে। দেড় কিলোমিটার এই রাস্তার উন্নয়নের জন্য ব্যয় ধরা হয়েছে প্রায় ৪২ কোটি টাকা। এতে কারপেটিং পুরু ৯ ইঞ্চি, বেস টাইপ ৮ ইঞ্চি, উয়াটার বাউন্ড মেগাডাম ৬ ইঞ্চি, সেন্ট ফাইলিং ১২ ইঞ্চি সর্বমোট ৩ ফুট রাস্তা উঁচু করা হবে। এ ছাড়াও এই সড়কে দুইটি কালভার্ট, লিংক রোডে সাতটি কালভার্ট, বক্স কালভার্ট একটি এবং ৮৫০টি গাছ লাগানো হবে। রাস্তার মাঝখানে আড়াই ফুট প্রশস্ত মিডিয়ান ও এলইডি লাইট থাকবে বলেও জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর এম এম এরশাদ উল্লহ, মো: সাবের আহমেদ, মোরশেদ আক্তার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর জেসমিন খানম ও ফারহানা জাবেদসহ করপোরেশনের কর্মকর্তারা।


আরো সংবাদ



premium cement