২৩ মে ২০২৪, ০৯ জৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলকদ ১৪৪৫
`

যে ফিল্মগুলো সরাসরি রিলিজ করবে নেটফ্লিক্স

যে ফিল্মগুলো সরাসরি রিলিজ করবে নেটফ্লিক্স - সংগৃহিত

করোনার কালবেলায় ডিজিটাল দুনিয়ার রমরমা। লকডাউনে বাড়িতে বন্দি আপনি। চারিদিকে ওত পেতে রয়েছে করোনাভাইরাস। বন্ধ রেস্তোরাঁ, সিনেমা হল। সিরিয়াল পাড়ার শ্যুটিংও বন্ধ, তাই নয়া এপিসোড সম্প্রচারেও আপাতত রাশ টেনেছে বিভিন্ন চ্যানেল। অন্যদিকে, চ্যানেলগুলিতে একই সিনেমা দেখে দেখে আপনি ক্লান্ত।

এখানেই বাজিমাত করছে বিভিন্ন স্ট্রিমিং সার্ভিস প্ল্যাটফর্ম। তালিকায় নাম অনেক। ত্রাতার ভূমিকায় হাজির নেট দুনিয়ায় ছড়িয়ে থাকা নেটফ্লিক্স, হটস্টার, অ্যামাজন প্রাইম, হইচই, আড্ডা টাইমস-সহ বিভিন্ন ওয়েব প্ল্যাটফর্ম। আর তাতে মজুত হাজারও ওয়েব সিরিজ, সিনেমা, ডকুমেন্টারি। কোনটা ছেড়ে কোনটা দেখবেন, সব যেন তালগোল পাকিয়ে যাওয়ার মতো অবস্থা।

ডিজনি হটস্টারে পর পর ৭টি নতুন ছবি মুক্তির কথা জানা গিয়েছে। এবার পালা নেটফ্লিক্সের। রইল সেই তালিকা। দেখে নিন, ডেট মনে করে রেখে দিন। দিনের শেষে বিনোদনের দরজা তো খোলা রাখতে হবে। সূত্রে খবর ১৬ জুলাই থেকেই পর পর নেটফ্লিক্স ছবিগুলির মুক্তির দিন ঘোষণা করবে। তাই নজর রাখতে হবে নেটফ্লিক্সের সোশ্যাল মিডিয়ায়। তবে তার আগে কোন ছবিগুলি মুক্তির অপেক্ষায় তালিকায় চোখ বুলিয়ে নিন...

তোরবাজ
বলিউডের প্রথম ছবি যেটি শ্যুটিং করা হয়েছে কিরগিজস্তানে। ছবির পরিচালক গিরিশ মালিক। এই ছবিতে সঞ্জয় দত্ত ও নার্গিস ফাকরিকে অভিনয় করতে দেখা যাবে। আফগানিস্তানের কাবুলে কী ভাবে দিনের পর পর বাচ্চাদের মানববোমা হিসেবে ব্যবহার করা হয় সেই ভয়াবহ কাহিনিই ফুটিয়ে তোলা হবে পর্দায়। কিছুদিন আগেই এই ছবির প্রযোজক রাহুল মিত্র জানিয়েছিলেন, এ বছরের অক্টোবরেই বড় পর্দায় মুক্তি পাবে ছবিটি। কিন্তু করোনার কালবেলায় ছবিটি এখন নেটফ্লিক্সে মুক্তির অপেক্ষায়।

দ্য গার্ল অন দ্য ট্রেন
হলিউডেও এই একই নামে ছবি হয়েছিল দ্য গার্ল অন দ্য ট্রেন। এটিই বলিউডের ছবি হিসেবে করতে চলেছেন পরিণীতি চোপড়া। রয়েছেন অদিতি রাও হায়দারি, কীর্তি কুলহারি ও অবিনাশ তিওয়ারি। ছবির পরিচালর রিভু দাশগুপ্ত। ছবিটি প্রায় গোটাটাই শ্যুটিং করা হয়েছে ব্রিটেনে। হলিউডের সাইকোলজিক্যাল থ্রিলার সিনেমা দ্য গার্ল অন দ্য ট্রেন ছবির হিন্দি রিমেক এটি। সিনেমার নামটাও বদলানো হয়নি। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন এমিলি ব্লান্ট। পরিনীতি ছাড়াও ইংল্যান্ডের ব্রিটিশ পুলিশ অফিসারের ভূমিকায় রয়েছেন কীর্তি কুলহারি। পাওলা হকিংনসের বেস্টসেলিং উপন্যাস অবল্মবনে এই সিনেমাটি ২০১৬ সালে হলিউডে মুক্তি পায়। রাচেল, যে একজন ডিভোর্সি ও মদ্যপ। ভেঙে যাওয়া সম্পর্ককে ধামাচাপা দিয়ে প্রতিদিন খুশি খুশি মনে নিউ ইয়র্ক যায় সে। সহকর্মীদের কাছেও তাঁর বিচ্ছেদের কথা এরিয়ে যায় সে। কিন্তু ঘটনার মোড় নেয় এক মহিলার অন্তর্ধান নিয়ে। হিন্দিতে এই ছবির পরিচালনা করছেন ঋভু দাসগুপ্ত।

রাত আকেলি হ্যায়
নেটফ্লিক্সের সঙ্গে অভিনেত্রী রাধিকা আপ্টের সম্পর্ক বহুদিনের। রাত আকেলি হ্যায়-ও নেটফ্লিক্সে মুক্তির অপেক্ষায় দিন গুনছে। এই ছবিতেও অভিনেত্রী রাধিকাকে দেখা যাবে। এতে আরও দেখা যাবে নওয়াজউদ্দিন সিদ্দিকি, শ্বেতা ত্রিপাঠী, তিগমাংশু ধুলিয়া, ইলা অরুণ ও স্বানন্দ কিরকিরেকে। কাস্টিং ডিরেক্টর হানি ত্রিহানের প্রথম ছবি হতে চলেছে এটি। রাত আকেলি হ্যায়- দিয়েই বলিউডে যাত্রা শুরু করবেন তিনি। ১৯৮০ সালের প্রেক্ষাপটে উত্তরপ্রদেশে একটি ক্রাইম থ্রিলারের গল্প বুনেছেন পরিচালক। এক পুলিশ অফিসারের জার্নির মাধ্যমে পুরো গল্প বিবর্তিত হবে।

লুডো
অনুরাগ বসুর পরিচালনায় নেটফ্লিক্সে মুক্তি পাবে লুডো। ছবিতে অভিনয় করেছেন রাজকুমার রাও ও ফতিমা সানা শেখ। রয়েছেন অভিষেক বচ্চন, আদিত্য রায় কাপুর, সান্যা মালহোত্রা, পঙ্কজ ত্রিপাঠী ও পারলে মানে। ছবিতে রাজকুমারের লুক একেবারে অন্যরকম। নজর কেড়েছে সেই লুক। রাজকুমার নিজেও ইনস্টাগ্রামে ছবির একটি দৃশ্য শেয়ার করে ছবির কথা জানিয়েছেন। লিখেছেন, 'দেখুন চার খেলোয়াড়ের অত্যন্ত ঝুঁকির এক খেলা। এতে যাবে হবে সবটাই নিজেদের হাতে বা সমাপতন, কিংবা সবই যেন পরিকল্পনা করা।'

ইন্দু কি জওয়ানি
ছবিতে জুটি বেঁধেছেন কিয়ারা আডবানী ও আদিত্য শীল। নিখিল আডবানীর প্রযোজনায় ইন্দু কি জওয়ানি ছবিতে ডেটিং অ্যাপের কাণ্ড কারখানা দেখানো হবে। গাজিয়াবাদের একটি সাধারণ মেয়ে কিয়ারার জীবন কী ভাবে বদলায় সেই গল্পই ধরা হয়েছে ছবির চিত্রনাট্যে। করণ জোহরের প্রযোজনায় গিল্টি করার পর কিয়ারার এটি দ্বিতীয় নেটফ্লিক্সের কাজ। এ বছরের মার্চেই মুক্তি পেয়েছিল গিল্টি। কিয়ারার অভিনয় পছন্দ হয়েছিল দর্শকের।

গিনি ওয়েডস সানি
জীবনের প্রথম ছবি পরিচালক পুনিত খান্নার। প্রযোজক বিনোদ বচ্চন। ২০১১ সালে তনু ওয়েডস মনু ছবির প্রযোজনা করেছিলেন তিনি। এর পর ২০১৭ সালে করেছিলেন শাদি মে জরুর আনা। এবারের ছবিটির নাম গিনি ওয়েডস সানি। ছবিতে জুটি বেঁধেছেন ইয়ামি গৌতম এবং বিক্রান্ত মাসি। দিল্লি, গাজিয়াবাদ, নয়ডা, করনাল, মালানির অসংখ্য জায়গায় এই ছবির শ্যুটিং হয়েছে। এটি একটি রোম্যান্টিক কমেডি ছবি। গিনিকে দেখতে গিয়েছিলেন সানি। গিনি রাজি না হলে গিনির মায়ের সঙ্গে দল বানিয়ে নতুন করে চেষ্টা শুরু করেন গিনি। এ নিয়েই ছবির গল্প।

ডলি কিট্টি অওর উও চমকতে সিতারে
এই ছবিতে দেখা যাবে কঙ্কনা সেন শর্মা ও ভূমি পেডনেকরকে। ছবির পরিচালক অলঙ্কৃতা শ্রীবাস্তব। ২০১৭ সালে লিপস্টিক আন্ডার মাই বোরখা ছবি করে দর্শকের নজর কেড়েছিলেন পরিচালক। ছবিটি নিয়ে প্রচুর বিতর্কও হয়েছিল। ভূমি পেডনেকর সোশ্যাল মিডিয়ায় কঙ্কনার সঙ্গে তাঁর একটি ছবি শেয়ার করে ডলি কিট্টি অওর উও চমকতে সিতারে দেখার আহ্বান জানিয়েছেন দর্শককে। পাশাপাশি নেটফ্লিক্সেই ছবি মুক্তি পাবে তাও জানিয়েছেন তিনি। তবে মুক্তির দিন এখনও ঘোষণা করা হয়নি।

রয়েছে আরও একাধিক ছবি
এই ছবিগুলি বাদেও নেটফ্লিক্সে একাধিক ছবি মুক্তির অপেক্ষায়। অনুরাগা কাশ্যপের পরিচালনা ও প্রযোজনায় প্রজেক্ট ১০ ও অনিল কাপুরের সঙ্গে অনুরাগের আরেকটি ছবি একে ভার্সেস একে মুক্তি পাবে নেটফ্লিক্সে। এই ছবিটির পরিচালক বিক্রমাদিত্য মোটওয়ানি। এছাড়াও রয়েছে দিবাকর বন্দ্যোপাধ্যায়ের ফ্রিডম, রয়েছে আ সুটেবল বয়, দ্য কার্গিল গার্ল-এর মতো ছবি। মুক্তি পাবে কাজল ও মিথিলা পার্কার অভিনীত ত্রিভঙ্গ নামের ছবিটিও। সূত্র: এই সময়


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে সংসদ ভেঙে হঠাৎ নির্বাচনের ঘোষণা ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই রাইসির জানাজায় ২০ লাখ মানুষ, আয়াতুল্লাহ খামেনির ইমামতি ওআইসি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ বন্ধু রাষ্ট্রের কাছে তথাকথিত এমপিরাও নিরাপদ নয় : ফখরুল হত্যার শিকার এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে : কাদের দুই রাষ্ট্রের বিষয় নয় : পররাষ্ট্রমন্ত্রী

সকল