১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


দীপিকা-রণবীরের বিয়ে ধর্মসিদ্ধ হয়নি?

দীপিকা-রণবীর - ছবি : সংগ্রহ

ঘটা করে বিয়ে সেরে ভারতে ফিরেছেন বলিউড সুপার স্টার দীপিকা পাডুকোন ও রণবীর সিংহ। কোঙ্কনি ও সিন্ধ্রি মতে দুই পর্বে বিয়ে হয়েছে দীপবীরের। কিন্তু সেই বিয়েতেও নাকি রয়েছে ‘গলদ’, এমন দাবি করেছেন শিখ ধর্মগুরুরা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, ইতালির লেক কোমোতে অস্থায়ী গুরুদ্বার তৈরি করে সিন্ধি মতে বিয়ে করেছেন রণবীর দীপিকা। তার জন্য বিপুল খরচও হয়েছে। কিন্তু এতে চটেছেন শিখ ধর্মগুরুরা।

শিখদের এই রীতিকে ‘আনন্দ করাজ’ বলা হয়। শিখ ধর্মগুরুদের দাবি, আনন্দ করাজের মতো রীতি কখনোই গুরুদ্বারে করা যায় না। এমনকী অন্য কোথাও কৃত্রিম গুরুদ্বার তৈরি করেও সম্ভব নয়।

তাই শিখ ধর্মগুরুদের অভিযোগ, শিখ ধর্মগ্রন্থ গ্রন্থসাহেবের অবমাননা করেছেন দীপিকা রণবীর। কারণ এই ধর্মগ্রন্থ কখনোই গুরুদ্বারের বাইরে নিয়ে যাওয়া যায় না। আর এই অভিযোগ এনেছে ইতালিরই শিখ সংগঠন। তাদের দাবি, ধর্মমতে সিদ্ধ নয় দীপবীরের বিয়ে। তবে এই নিয়ে এখনও কোনো প্রতিক্রিয়া জানাননি নবদম্পতি।

প্রথমে শুধু কোঙ্কনি মতেই দীপবীরের বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু তার পরে রণবীর সিংহের ইচ্ছেতেই সিন্ধ্রি মতেও বিয়ের আয়োজন করা হয়।


আরো সংবাদ



premium cement
পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি আশুগঞ্জে ৬৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২, মাইক্রোবাস জব্দ মোস্তাফিজকে মিস করে যা বললেন প্লে-অফে উঠতে ব্যর্থ চেন্নাইয়ের অধিনায়ক উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন মৌসুম শেষে সেভিয়া ছাড়ছেন কোচ কিকে সানচেজ ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতের মাধ্যমে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর...!

সকল