১৭ জুন ২০২৪
`

হাতিয়ায় ১৪ গ্রাম প্লাবিত, পানিবন্দী হাজারো মানুষ

হাতিয়ায় ১৪ গ্রাম প্লাবিত, পানিবন্দী হাজারো মানুষ - নয়া দিগন্ত

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপ ইউনিয়নের নয়টি গ্রামসহ ১৪টি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। এতে নিঝুমদ্বীপ ইউনিয়নের নয়টি ওয়ার্ডের প্রধান সড়ক ও বাজারগুলো ডুবে গেছে।

রোববার (২৬ মে) দুপুর থেকে শুরু হওয়া জোয়ারে এসব গ্রাম প্লাবিত হয়। জোয়ারের প্রভাবে হাতিয়ায় নদীর পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে চার-পাঁচ ফুট বেড়েছে।

ধারণা করা হচ্ছে, উপজেলায় পানিবন্দী হয়ে পড়েছে প্রায় ৪০ হাজার মানুষ। প্লাবিত হওয়া গ্রামগুলো হলো নিঝুমদ্বীপ ইউনিয়নের মোল্লা গ্রাম, মুন্সি গ্রাম, আদর্শ গ্রাম, বান্দাখালী গ্রাম, ডুবাইয়ের খাল গ্রাম, ইসলামপুর গ্রাম, আনন্দগুচ্ছ গ্রাম, বাতায়ন গ্রাম, বসুন্ধরা গ্রাম ও ধানসিঁড়ি গ্রাম, পূর্বাচল গ্রাম, হরণী ইউনিয়নের চর ঘাসিয়া, বয়ারচর গ্রাম, নলচিরা ইউনিয়নের তুফানিয়া গ্রাম, তমরদ্দি ইউনিয়নের পশ্চিম তমরদ্দি গ্রাম।

নিঝুমদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আফছার মো: দিনাজ উদ্দিন বলেন, রোববার দুপুর থেকে টানা বর্ষণ ও জোয়ারের পানি ঢুকে ইউনিয়নের নয়টি গ্রাম প্লাবিত হয়। এতে ২৫ থেকে ৩০ হাজার মানুষ ঘরবন্দী হয়ে পড়েছে। পানিতে ভেসে গেছে গবাদিপশুর খাদ্য ও মাছের ঘের। তলিয়ে গেছে শাক-সবজিসহ বিভিন্ন ফসলের জমি। বেড়িবাঁধ না থাকায় জোয়ারের পানি ঢুকে নিঝুমদ্বীপ ইউনিয়ন প্রায়ই প্লাবিত হয়।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশিষ চাকমা বলেন, জোয়ার পানিতে হাতিয়ার ছয়টি ইউনিয়ন প্লাবিত হয়েছে।


আরো সংবাদ



premium cement
খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের সেন্টমার্টিন উপকূলে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ, গতিবিধি পর্যবেক্ষণ ঈদের দিন সমুদ্রে গোসলে নেমে কিশোর নিখোঁজ রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার

সকল