১৭ জুন ২০২৪
`

ঘূর্ণিঝড় রেমাল : লক্ষ্মীপুরে ১৫ গ্রাম প্লাবিত

ঘূর্ণিঝড় রেমাল : লক্ষ্মীপুরে ১৫ গ্রাম প্লাবিত - প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বৃষ্টির সাথে বইছে ঝড়ো হওয়া। মেঘনার অস্বাভাবিক জোয়ারের পানিতে লক্ষ্মীপুর জেলার রামগতি ও কমলনগর উপজেলার ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দী কয়েক হাজার পরিবার।

রোববার দুপুরের পর থেকে শুরু হয় বৃষ্টি।

রামগতির চর আবদুল্লাহ, বয়ারচর, তেলিরচর, চরগজারিয়া, বড়খেরী, কমলনগর উপজেলার লুধুয়া, মাতাব্বরহাট, নাছিরগঞ্জ, রায়পুর উপজেলার চরকাচিয়া ও চরখাসিয়া এবং সদর উপজেলার চরমেঘাসহ ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন লক্ষ্মীপুর-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। তিনি জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে সহায়তা করা হবে।

এছাড়া দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে লক্ষ্মীপুর-ভোলা ও বরিশাল নৌ-রুটে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ থাকায় মজু চৌধুরীরহাট ঘাটে আটকা পড়েছে কয়েক শ’ যাত্রী। শনিবার বিকেল থেকে তারা ঘাটে আটকা পড়ে।

মেঘনায় স্বাভাবিকের চেয়ে দুই-তিন ফুট পানি বৃদ্ধি পেয়েছে। জোয়ার থাকায় পানি আরো বাড়ছে। ইতোমধ্যে উপকূলীয় এলাকায় সতর্কতা জারি করে মাইকিং করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১৮৯টি আশ্রয়কেন্দ্র। তাতে যেতে শুরু করেছে মানুষজন। এছাড়া প্রস্তুত রাখা হয়েছে ৬৪টি মেডিক্যাল টিম।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত গুম-খুন হওয়া নেতাদের পরিবারের খোঁজখবর নিলেন রিজভী স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক অল্প পুঁজি নিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম : শান্ত ফিলিস্তিনিদের জন্য দোয়া ও ত্রাণ পাঠিয়ে এশিয়াজুড়ে ঈদ উদযাপন নেপালের জয়ের সম্ভাবনা দেখে নর্তন-কুর্দন, পড়ে গেলেন সুইমিং পুরে, ভিডিও ভাইরাল

সকল