১৭ জুন ২০২৪
`

উখিয়ায় অধ্যক্ষ হামিদুল হকের জানাজায় মানুষের ঢল

হামিদুল হক চৌধুরীর নামাজে জানাজার একাংশ। - ছবি : নয়া দিগন্ত

মাটির ঘরে চিরনিদ্রায় শায়িত হয়েছেন কক্সবাজারের উখিয়া উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। তিনি বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার (২৪ মে) বিকেল ৩টায় উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। তার স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

জানাজার ইমামতি করেন, পটিয়া মাদরাসার পরিচালক ওবাইদুল্লাহ হামজা। জানাজা শেষে উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদ-সংলগ্ন কবরস্থানে দাফন করা হয় বর্ষীয়ান এই শিক্ষাবিদ ও রাজনৈতিককে।

অধ্যক্ষ হামিদুল হকের জানাজায় অংশ নিতে পটিয়া চট্রগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসে উখিয়া উচ্চ বিদ্যালয়ের মিনি স্টেডিয়ামে ঢল নামে। তাকে এক নজর দেখতে ও বিদায় জানাতে হাজারো ভক্ত, অনুসারী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ অশ্রুসিক্ত নয়নে দোয়া ও শ্রদ্ধা আর ভালোবাসায় শেষ বিদায় জানান তাকে।

তিনি উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ছিলেন।

বিএনপি, জামায়াত ও আওয়ামী লীগের স্থানীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দের পাশাপাশি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রি শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

তার মৃত্যুতে উখিয়াবাসী একজন মহান ব্যক্তিকে হারাল। জানাজাপূর্ব সমাবেশে রামু-কক্সবাজার সদর এমপি সাইমুম সরওয়ার কমল হুইফ তার বক্তব্যে শিক্ষাব্যবস্থার সার্বিক উন্নয়নে মরহুমের বিশেষ অবদানের কথা তিনি শ্রদ্ধার সাথে স্বরণ করেন। সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গির কবির চৌধুরী মরহুমের মৃত্যুতে গভীর শোক ও সববেদদনা প্রকাশ করেছেন। তারা মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement