০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার

পল্লী চিকিৎসক জহির উদ্দিন - ছবি - নয়া দিগন্ত

উখিয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুলের বড় ভাই পল্লী চিকিৎসকসহ দু’জনকে অপহরণের ২৬ ঘণ্টা পর টেকনাফের শিলখালী পাহাড়ি এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ।

গতকাল সোমবার (২২ এপ্রিল) রাত ১১টার দিকে তাদের উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গণি।

তিনি জানান, পাহাড়ে পুলিশের অভিযানের মুখে পল্লী চিকিৎসক জহির উদ্দিনসহ অপহৃত দু’জনকে রেখে পালিয়ে যান অপহরণকারীরা। পরে তাদের উদ্ধার করে পুলিশ। এর আগে রোববার (২১ এপ্রিল) রাত ৯টার দিকে টেকনাফ বাহারছড়া শামলাপুর হোয়াইক্যং সড়ক দিয়ে বাড়ি ফেরার পথে পল্লী চিকিৎসকসহ দু’জনকে অপহরণ করেন দুবৃর্ত্তরা। অপহৃত পল্লী চিকিৎসক জহির উদ্দিন (৫২) উখিয়ার থাইংখালী এলাকার মাওলানা জাকের হোসেনের ছেলে। তবে অপরজনের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি।

অপহরণের শিকার জহির উদ্দিনের ছোট ভাই সাংবাদিক কমরুদ্দিন মুকুল জানান, তার ভাই শাপলাপুর এলাকায় প্রতিদিনের মতো চেম্বার শেষ করে বাড়ি ফিরছিলেন। তার সাথে একজন যাত্রীও ছিলেন। পথিমধ্যে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যাওয়া হয়। পরে অটোরিকশা চালক বিষষয়টি পরিবারকে জানায়। এরপর থেকে ফোনে ছয় লাখ টাকা মুক্তিপণ দাবি করতে থাকেন অপহরণকারীরা।

উল্লেখ্য, গত এক মাস ধরে টেকনাফের পাহাড় কেন্দ্রিক অপহরণের ঘটনা বন্ধ ছিল। এর আগে গত ২০২৩ সালের মার্চ থেকে ২০২৪ সালের এপ্রিল পর্যন্ত টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১২০ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৬২ জন স্থানীয় বাসিন্দা, বাকিরা রোহিঙ্গা নাগরিক। এদের অধিকাংশই মুক্তিপণ দিয়ে ফেরত এসেছেন।


আরো সংবাদ



premium cement