০৪ ডিসেম্বর ২০২০

মাদরাসাছাত্রীকে উত্যক্ত করায় ভ্রাম্যমাণ আদালতে দুই যুবকের কারাদণ্ড

-

নোয়াখালীর হাতিয়ায় এক মাদরাসাছাত্রীকে উত্যক্ত করায় দুই যুবককে পৃথক পৃথকভাবে ১৮ মাস কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুর ১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন এ কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত মো. ইলিয়াছ (২৭) উপজেলার চরকিং ইউনিয়নের ধনুমিয়ার হাট এলাকার জাবের আলীর ছেলে আলতাফ হোসেন (২৬) হাতিয়া পৌরসভার উত্তর বেজুগালিয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার চরকিং ইউয়িনের আলেম শ্রেণীর ছাত্রীকে (১৮) মাদরাসায় যাওয়া- আসার পথে বখাটে ইলিয়াছ ও আলতাফ প্রায়ই উত্যক্ত করত এবং মেয়েটির নামে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেন তারা। ওই ছাত্রীর বিয়ে ঠিক হলে তার হবু স্বামীকে আপত্তিকর কথা বলেন। এ ঘটনায় ওই ছাত্রীর পরিবার ও ছাত্রী নিজে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেন।

ওই অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে শনিবার দুপুরে হাতিয়া থানা পুলিশের একটি দল অভিযুক্তদের হাতিয়া বাজার এলাকা থেকে আটক করে। দুপুর ১টায় দু’জনকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন দণ্ডবিধির ৫০৯ ধারায় মো. ইলিয়াছ হোসেনকে (২৭) এক বছর ও মো. আলতাফ হোসেনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বলেন, সাজাপ্রাপ্ত আসামিদের রোববার বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)