২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সোনাগাজীতে করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু : পরিবারের অমানবিকতা

সোনাগাজীতে করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

ফেনীর সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া গ্রামের শাহাব উদ্দিন (৫৫) করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর তার দাফন নিয়ে পরিবারের সদস্যদের অমানবিকতা সমালোচনার জন্ম দিয়েছে। রোববার নিজ বাড়িতে মৃত্যুর পর রাত ১১টায় স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিজ উদ্যোগে পরিবারের সদস্যদের অনুপস্থিতে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রবি উজজ্জামান বাবু জানান, ক্ষণস্থায়ী পৃথিবীতে ধন সম্পদ, সন্তান-সন্ততি-পরিবার কোনো কাজে আসবে না। পবিত্র কোরানের বাণীর জলন্ত প্রমাণ শাহাব উদ্দিনের মৃত্যুর ক্ষেত্রে পাওয়া গেলো। তিনি প্রচুর ধনসম্পদের মালিক ছিলেন। কিন্তু মৃত্যুর সময় তার ধন-সম্পদ, সন্তান-সন্ততি কোনো কাজে আসেনি। চট্টগ্রামের বাণিজ্যিক প্রতিষ্ঠানের ম্যানেজার ছিলেন তিনি। কয়েকদিন আগে জ্বর, সর্দি, কাশি অসুস্থতা নিয়ে চট্রগ্রাম থেকে ভাদাদিয়া গ্রামের নিজ বাড়িতে আসেন। করোনা সন্দেহে পরিবারের সদস্যরা তাকে রেখে অন্যত্র চলে যান। তার বাড়ির সাথে স্থানীয় এলাকাবাসী যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন। অথচ তার টাকা-পয়সার অভাব ছিলো না। ওই দিন সন্ধ্যায় অবস্থার অবনতি হয়ে মৃত্যু বরণ করলেও পরিবারের সদস্যরা জানাযা তো দুরে থাক দাফন কাফনের জন্যও এগিয়ে আসেননি। পরে আমার নিজ উদ্যোগে, প্রশাসনের সহায়তায় স্থানীয় মেম্বার রাসেল ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং ইসলামী ফাউন্ডেশন, স্থানীয় যুবকদের সহায়তায় জানাযা শেষে দাফন সম্পন্ন করি।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল