০৫ জুন ২০২০

ফেনীতে শিশু খাদ্যের জন্য বরাদ্দ ২৯ লাখ টাকা

ফেনীতে শিশু খাদ্যের জন্য বরাদ্দ ২৯ লাখ টাকা - ছবি : সংগৃহীত

অসহায় পরিবারের শিশুর পুষ্টি নিশ্চিতে সারা দেশের মতো সরকার ফেনীতে আর্থিক সহায়তা চলমান রেখেছে। আজ শনিবার ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান জানান, একাধিক ধাপে ফেনীতে ২৯ লাখ টাকা শিশুখাদ্যের জন্য বরাদ্দ এসেছে। বরাদ্দকৃত টাকা হতে শিশুদের উপহার প্যাকেট তৈরী করে তা উপজেলাভিত্তিক উপ-বরাদ্দ দেয়া হচ্ছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত ২৪ লাখ টাকার পণ্য সামগ্রী কেনা হয়েছে। ভোগ্যপণ্য প্যাকেটজাত করে তা উপজেলা পর্যায়ে পাঠানো হয়েছে। ৬ উপজেলা ও ফেনী পৌরসভায় মোট ৪ হাজার ১০০ প্যাকেট শিশু খাদ্য প্রেরণ করা হয়েছে। পণ্যের মধ্যে রয়েছে সুজি, চিনি, সেমাই, মুড়ি, খেজুর, বিস্কুট, কেক, চকলেট, গুড়োদুধ ও সাবান।

উপজেলায় উপ-বরাদ্দ প্রসঙ্গে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জানান, এ পর্যন্ত ধাপে-ধাপে সদর উপজেলায় ১ হাজার ৩৮০ প্যাকেট, সোনাগাজীতে ৬৭০ প্যাকেট, ছাগলনাইয়ায় ৪৮০ প্যাকেট, দাগনভূঞায় ৬৭০ প্যাকেট, পরশুরাম ৪৪০ প্যাকেট ও ফুলগাজীতে ৪৬০ প্যাকেট শিশুখাদ্য দেয়া হয়েছে।

জেলা প্রশাসক বলেন, করোনায় বিরাজমান পরিস্থিতিতে অসহায় পরিবারের শিশুর সুস্বাস্থ্য নিশ্চিতে প্রধানমন্ত্রী এ উদ্যোগ গ্রহণ করেছেন। শিশুর স্বাস্থ্য রক্ষায় এটি গুরুত্ব ভূমিকা পালন করছে।

পরিবার নির্বাচন প্রসঙ্গে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা জানান, ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধিদের প্রেরিত তালিকার ভিত্তিতে খাদ্য সরবরাহ করা হচ্ছে। এছাড়াও পৌর এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিশুদের দেয়া হচ্ছে। এর মধ্যে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের তত্ত্বাবধদানে ডে কেয়ার সেন্টার, সরকারি শিশু নিকেতন, নিম্নআয়ের পরিবারের স্কুলগামী শিশুদের এ খাদ্য দেয়া হচ্ছে।

নিম্ন আয়ের পরিবারের সন্তান শহরের শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র আনোয়ারের মা তাসলিমা বলেন, বাজারে কাজ কম তাই পরিবারের আয় কমে গেছে। সন্তানের জন্য দুধসহ খাবারগুলো সরাকার দেয়ায় কিছুদিনের জন্য চিন্তামুক্ত হয়েছি।

সূত্র : বাসস


আরো সংবাদ

ঢাকা-রোম রুটে চার্টার্ড ফ্লাইট পরিচালনা করবে বিমান করোনা রুখতে এসব খাবার বাদ দিন, রোগ প্রতিরোধ ক্ষমতা কমলেই বিপদ! সাতক্ষীরায় ভিজিডির উপকারভোগীদের থেকে অর্থ আদায়, ইউপি সদস্য বরখাস্ত বিদ্যুতের ভর্তুকিতে পকেট ভারী হচ্ছে ব্যবসায়ীদের, গ্রাহকরা ভোগান্তিতে : আল্লামা কাসেমী শ্রীনগরে চলন্ত গাড়িতে আগুন শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু রাজবাড়ীতে নমুনা দিয়ে মারা যাওয়া নারীর করোনা পজিটিভ যুগ্ম সচিব পদে ১২৩ কর্মকর্তার পদোন্নতি খাগড়াছড়িতে দৃষ্টি প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যা সিলেটে রঙ্গখেলা শেষে নারীকে কুয়ায় নিক্ষেপ বরিশালে করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৪

সকল





justin tv