২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

উৎসবমুখর পরিবেশে সিআইইউতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

-


প্রতিকূল পরিবেশ আর ভয়কে ডিঙিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) সামার-২০২৪ সেমিস্টারের ভর্তি পরীক্ষায় অংশ নিলেন উচ্চশিক্ষার স্বপ্নে বিভোর চট্টগ্রামের মেধাবী শিক্ষার্থীরা।
কেবল নগর নয়, চট্টগ্রাম শহরের বাইরের জেলার দূর-দূরান্ত অঞ্চলের কলেজ থেকে পাস করা বহু শিক্ষার্থীকেও দেখা গেছে এই পরীক্ষায় অংশ নিতে। রোববার সকালে শহরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে চলে বেলা ১১টা পর্যন্ত।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. রুবেল সেনগুপ্ত, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের সহকারী ডিন সার্মেন রড্রিক্স, স্কুল অব লয়ের সহকারী ডিন নাজনীন আকতার, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।
কর্তৃপক্ষ জানান, বর্তমানে সিআইইউতে বিবিএ, এমবিএ, সিএসই, ট্রিপল ই (ইইই), ইটিই, বিএ ইন ইংলিশ, এম ইন ইংলিশ, এলএলবি, এলএলএম এবং এলএলএম ইন হিউম্যান রাইটস প্রোগ্রাম চালু রয়েছে।

পরীক্ষায় অংশ নিয়ে ভীষণ উচ্ছ্বসিত ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা। রুহি নামের একজন শিক্ষার্থী বলেন, আমার ভাই এই বিশ^বিদ্যালয়ের আইনের ছাত্র (স্কুল অব ল)। তার অনুপ্রেরণায় আমিও এই সাবজেক্ট নিয়ে ভবিষ্যতে ক্যারিয়ার গড়তে চাই। আর সেই কারণেই এখানে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
কেবল রুহি নন, দলবেঁধে পরীক্ষা দিতে এসেছিলেন ইনান এবং ইশমাম নামের সিটি কলেজের দুই সহপাঠীও। জানতে চাইলে তারা জানান, সময়টা এখন বিবিএর। আর তাই দুই বন্ধু একসাথেই এই বিষয়ে পড়ে তরুণ উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী ‘ছুরি দিয়ে গলাকেটে হত্যা করার পর হাত-পা বেঁধে ফেলেছি’ নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন সিলেটে আজ কারফিউ শিথিল ১২ ঘণ্টা কোটা আন্দোলন : পূর্ব রেলের ক্ষতি ২২ কোটি টাকা সাগরে লঘুচাপ, ৬০ কিমি বেড়ে ঝড়ের আভাস পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী প্যারিস অলিম্পিক্স : গণহত্যা চালানো নদীতে লাল গোলাপ দিলো আলজেরিয়া

সকল