২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩০, ১৩ জিলহজ ১৪৪৫
`

উৎসবমুখর পরিবেশে সিআইইউতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

-


প্রতিকূল পরিবেশ আর ভয়কে ডিঙিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) সামার-২০২৪ সেমিস্টারের ভর্তি পরীক্ষায় অংশ নিলেন উচ্চশিক্ষার স্বপ্নে বিভোর চট্টগ্রামের মেধাবী শিক্ষার্থীরা।
কেবল নগর নয়, চট্টগ্রাম শহরের বাইরের জেলার দূর-দূরান্ত অঞ্চলের কলেজ থেকে পাস করা বহু শিক্ষার্থীকেও দেখা গেছে এই পরীক্ষায় অংশ নিতে। রোববার সকালে শহরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে চলে বেলা ১১টা পর্যন্ত।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. রুবেল সেনগুপ্ত, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের সহকারী ডিন সার্মেন রড্রিক্স, স্কুল অব লয়ের সহকারী ডিন নাজনীন আকতার, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।
কর্তৃপক্ষ জানান, বর্তমানে সিআইইউতে বিবিএ, এমবিএ, সিএসই, ট্রিপল ই (ইইই), ইটিই, বিএ ইন ইংলিশ, এম ইন ইংলিশ, এলএলবি, এলএলএম এবং এলএলএম ইন হিউম্যান রাইটস প্রোগ্রাম চালু রয়েছে।

পরীক্ষায় অংশ নিয়ে ভীষণ উচ্ছ্বসিত ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা। রুহি নামের একজন শিক্ষার্থী বলেন, আমার ভাই এই বিশ^বিদ্যালয়ের আইনের ছাত্র (স্কুল অব ল)। তার অনুপ্রেরণায় আমিও এই সাবজেক্ট নিয়ে ভবিষ্যতে ক্যারিয়ার গড়তে চাই। আর সেই কারণেই এখানে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
কেবল রুহি নন, দলবেঁধে পরীক্ষা দিতে এসেছিলেন ইনান এবং ইশমাম নামের সিটি কলেজের দুই সহপাঠীও। জানতে চাইলে তারা জানান, সময়টা এখন বিবিএর। আর তাই দুই বন্ধু একসাথেই এই বিষয়ে পড়ে তরুণ উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
বাজেট এখনো পাস হয়নি, অনেক কিছু সংশোধন হতে পারে : অর্থমন্ত্রী রামাফোসা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট পুনর্নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন জামায়াতের দায়িত্বশীলদের দেশ পরিচালনার যোগ্যতা অর্জন করতে হবে : মিয়া গোলাম পরওয়ার বিশ্ব র‌্যাঙ্কিংয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মিয়ানমার থেকে গুলি এলে পাল্টা গুলি চালানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী সুপার এইটের লড়াইয়ে মুখোমুখি ভারত-আফগানিস্তান প্রচণ্ড গরমে এবারের হজে সহস্রাধিক মৃত্যু ৪৫ দিন পর উদ্ধার হলো সোনারগাঁয়ের নিখোঁজ দুই স্কুল পড়ুয়া ভাই ফরিদপুরে রাসেল ভাইপার : অবশেষে যা জানা গেল শ্যামনগরের গাবুরায় বজ্রপাতে শিশুসহ ২ জন নিহত আসাদুজ্জামান মিয়ার দুর্নীতির অভিযোগ অনুমাননির্ভর : স্বরাষ্ট্রমন্ত্রী

সকল