২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


‘সেমস-গ্লোবাল ইউএসএ’ এর আয়োজনে আন্তর্জাতিক প্রদর্শনী শুরু

-

কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেসের (সেমস-গ্লোবাল ইউএসএ) আয়োজনে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি), তিন দিনব্যাপী একযোগে শুরু হয়েছে চিকিৎসা সরঞ্জাম, স্বাস্থ্য পর্যটন, খাদ্য ও কৃষি যন্ত্রপাতি সম্পর্কিত আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স, হেলথ ট্যুরিজম, ফুড অ্যান্ড অ্যাগ্রো বাংলাদেশ।
৯ মে প্রদর্শনীগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ এইচ এম আহসান, ভাইস চেয়ারম্যান ও সিইও, রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি), বাণিজ্য মন্ত্রণালয়, আরো উপস্থিত ছিলেন জাকারিয়া, চেয়ারম্যান; বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ); মোহাম্মদ হাসান আরিফ, পরিচালক (অতিরিক্ত সচিব), কেন্দ্রীয় ঔষধাগার, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং আব্দুন নাসের খান, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প), বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।
আয়োজকরা জানান, বাংলাদেশের স্বাস্থ্যসেবা, চিকিৎসা সরঞ্জাম, অস্ত্রোপচার ও ডেন্টাল যন্ত্রপাতি, হাসপাতালের সরঞ্জাম ও সরবরাহ কেন্দ্রিক অন্যতম সুপ্রতিষ্ঠিত ও শীর্ষস্থানীয় আন্তর্জাতিক প্রদর্শনী ‘১৫তম মেডিটেক্স বাংলাদেশ ২০২৪ ইন্টারন্যাশনাল এক্সপো’। একইসাথে অনুষ্ঠিত হচ্ছে ‘৮ম বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো ২০২৪’, এবং ‘১০তম ফার্মা বাংলাদেশ ২০২৪ ইন্টারন্যাশনাল এক্সপো’। আরও অনুষ্ঠিত হচ্ছে স্বাস্থ্যসেবা, মেডিকেল ট্যুরিজম ও তৎসংশ্লিষ্ট সেবা সম্পর্কিত বাংলাদেশের একমাত্র ও বৃহত্তম প্রদর্শনী- ‘৭ম ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো বাংলাদেশ ২০২৪’। স্বাস্থ্য পর্যটন এবং চিকিৎসা ক্ষেত্রে উন্নত প্রযুক্তি ও সেবা নিয়ে স্বাস্থ্য সমস্যার সমাধান, দেশি-বিদেশি হাসপাতাল ও চিকিৎসকদের সহযোগিতা বিষয়ক এ প্রদর্শনীসমূহে বাংলাদেশ, ভারত, চীন, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, জার্মানি, তুর্কিয়ে, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া ও শ্রীলংকাসহ ১৫টিরও অধিক দেশের ৩৫০ টিরও অধিক বুথ নিয়ে প্রায় ১৫০টি কোম্পানি অংশগ্রহণ করছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
সরিষাবাড়ীতে আমন ধান-চাল সংগ্রহ শুরু ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আলী বাগেরি ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবিতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাধা সার্বজনীন পেনশন বাতিলের দাবিতে রাবিপ্রবিতে মানববন্ধন উখিয়ার কানা রাজার গুহায় কী থাকতে পারে দুর্নীতি আর অনৈসলামী কালচারে ভরে যাচ্ছে দেশ : হামিদুর রহমান আযাদ কুষ্টিয়ায় বিপন্ন প্রজাতির গন্ধগোকুল আহত অবস্থায় উদ্ধার ‘ভোটারের উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন নয় ইসি’ হজযাত্রীদের মধ্যে সচেতনতা বাড়াতে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের আন্তর্জাতিক প্রচারণা শুরু রইসির পরিবারের প্রতি হাউসির সমবেদনা চকরিয়ায় সড়ক দুর্ঘটনা কলেজছাত্রসহ নিহত ২

সকল