১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বিজয়ী হলে বেসিসের জন্য স্থায়ী অবকাঠামো করবেন আব্দুল আজিজ

-

‘বেসিস নির্বাচনে আমি ও আমার প্যানেল টিম সাকসেস হলে বেসিসের জন্য স্থায়ী এবং নিজস্ব অবকাঠামোতে বেসিস কার্যালয় স্থানান্তর করব।’ এমনটা বলেছেন, বাংলাদেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে প্রার্থী ‘যাচাই ডটকম লি.’-এর চেয়ারম্যান আব্দুল আজিজ। অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে পরিচালক প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।
বেসিসের নিজস্ব তহবিল গঠনের ঘোষণা দিয়ে যাচাই ডটকমের চেয়ারম্যান বলেন, আমার লক্ষ্য স্টার্টআপ ফান্ডিং এবং ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য অর্থায়নের ব্যবস্থা করা। ২০৪১ সাল পর্যন্ত ট্যাক্স এক্সেম্পশনের সময় বাড়ানোর জন্যও কাজ করতে চাই। এ ছাড়া ই-কমার্স এবং মার্কেট প্লেস ক্রসবর্ডার ও লজিস্টিকস বিজনেস বান্ধব নীতিমালা প্রণয়নে কাজ করার কথাও জানান আব্দুল আজিজ।
আব্দুল আজিজ বলেন, নতুন উদ্যোক্তাদের অভিজ্ঞতা না থাকায় তারা বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। এমন নীতিমালা তৈরি করতে চাই, যাতে বড় বড় প্রতিষ্ঠানের সঙ্গে নতুন উদ্যোক্তাদের জন্য ন্যূনতম ১-১০ শতাংশ কাজের যৌথ অংশীদার কোটা বরাদ্দ রাখা হয় এবং যৌথ কাজের অংশীদার হিসেবে নতুন উদ্যোক্তাদের সনদ প্রদানের সুযোগ তৈরি করা যায়।
তিনি আরো বলেন, এগ্রোটেক, ফিনটেক, ইন্সুটেক, ট্রেইনিং ইনস্টিটিউট এবং এডটেক, ডিজিটাল মার্কেটিং এবং মিডিয়া, ফ্রিল্যান্সারদের পেমেন্ট সমস্যা সমাধান, সার্ভিস প্লাটফর্ম, ওটিএ, মিউজিক,থ অনলাইন জব মার্কেট প্লেস, অনলাইন স্টক মার্কেট, নতুন এজেন্সি এবং ট্রেডিং বিজনেস সহায়ক পলিসি তৈরি করার পরিকল্পনা আছে।
ক্যাটাগরির বিজনেস পরিচালনার পথে সমস্যাগুলো চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে ‘হেল্প ডেস্ক’ স্থাপনের কথাও জানান তিনি। অ্যাফিলিয়েট ক্যাটাগরির ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসার প্রসারে ইকোসিস্টেম তৈরিতে কাজ করার ঘোষণাও দেন আব্দুল আজিজ। তিনি বলেন, অ্যাফিলিয়েট ক্যাটাগরির সদস্যদের জন্য ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার’ প্রতিষ্ঠা করতে চাই। যেখানে ট্রেড লাইসেন্স, ট্যাক্স, ভ্যাট, ট্রেড মার্ক, কপিরাইট, ডিবি আইডি ও বিভিন্ন ফাইন্যান্সিয়াল ইনক্লুশনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টেশন সেবা প্রদান করা হবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement