১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


ইস্পাহানি গ্রুপের ৪টি প্রতিষ্ঠান পেল গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩

-

শ্রমিক ও পরিবেশবান্ধব কর্মপরিবেশ নিশ্চিতের স্বীকৃতি হিসেবে গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড জিতে নিয়েছে ইস্পাহানি গ্রুপের তিনটি চা বাগান ও একটি রফতানিমুখী টেক্সটাইল মিল। এবারের ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’-এ চা ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে ইস্পাহানি গ্রুপের ‘মির্জাপুর চা বাগান’, ‘জেরিন চা বাগান’ ও ‘গাজীপুর চা বাগান’ এবং টেক্সটাইল ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে ‘পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস’। শ্রমবান্ধব নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতে প্রতিষ্ঠানের প্রতিশ্রুতিবদ্ধতার স্বীকৃতিস্বরূপ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর এবং গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয় এ পুরস্কার প্রদান করে থাকে।
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর এবং সরকারের শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে দেশীয় ১২টি খাতের ২৯টি কারখানা/প্রতিষ্ঠানকে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’ প্রদান করে। এ উপলক্ষে ২৮ এপ্রিল, রোববার রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়, যার প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো: নজরুল ইসলাম চৌধুরী এবং সভাপতি হিসেবে ছিলেন শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: মাহবুব হোসেন । অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর হাত থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন এম এম ইস্পাহানি লিমিটেডের পরিচালক মির্জা আহমেদ ইস্পাহানি, সিওও-গার্ডেন গোলাম মুস্তফা এবং সিওও-পিটিএইচএম মাহবুবুল আলম। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে বাসের ধাক্কায় পথচারী নিহত অনিশ্চিত ৭৫ জনের হজযাত্রা, এজেন্সি চেয়ারম্যান-এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা বাজারভিত্তিক সুদহারে হস্তক্ষেপের ইঙ্গিত বাংলাদেশ ব্যাংকের মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল সেনা নিহত ৪ হাজার কর্মী ছাঁটাই করবে তোশিবা নাইক্ষ‍্যংছড়ির পাহাড়ি এলাকা থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার ভবিষ্যতে চট্টগ্রাম বন্দর অন্য দেশেও এর কার্যক্রম চালাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী বাংলাদেশের সাথে আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তায় অবদান রাখতে আগ্রহী অস্ট্রেলিয়া ২০৪১ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলারের সেমিকন্ডাক্টর খাতের উন্নয়ন চায় বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে স্পেনের রাষ্ট্রদূত ও ইউএনএইচসিআর প্রতিনিধির সাক্ষাৎ

সকল