০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


অধ্যাপক এম এ বাকী খলীলী ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান

-

অধ্যাপক এম এ বাকী খলীলী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়া পিএলসির বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ব্যাংক এশিয়ার একজন স্বতন্ত্র পরিচালক।
ঢাকা বিশ^বিদ্যালয় থেকে ফিন্যান্সে বি.কম (সম্মান) ও এম.কম সম্পন্ন করে ১৯৭৫ সালে তিনি বিশ^বিদ্যালয়ের একই বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে যুক্তরাষ্ট্রের ওহিও স্টেট ইউনিভার্সিটি থেকে ফিন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্টে ১৯৮৭ সালে এমএসসি এবং ১৯৯১ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।
ঢাকা বিশ^বিদ্যালয়ে ৩৭ বছরের সফল শিক্ষকতা শেষে ২০১২ সালে তিনি অবসর গ্রহণ করেন। অধ্যাপক খলীলী একজন প্রখ্যাত শিক্ষাবিদ, প্রথিতযশা অর্থনীতিবিদ এবং জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে আর্থিক খাতের সুপরিচিত বিশেষজ্ঞ। শিক্ষকতা পেশার বাইরে তিনি বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশাসনিক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে অন্যতম ইনস্টিটিউট অব মাইক্রোফাইন্যান্সের নির্বাহী পরিচালক, প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ও উপ-উপাচার্য, ঢাকা বিশ^বিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লি.-এর পরিচালক। অধ্যাপক খলীলী বর্তমানে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক এবং স্কুল অব বিজনেসের ডিন হিসেবে দায়িত্বরত। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement