২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ক্রেতারা কম দামে বিক্রিতে বাধ্য করায়

ইন্দুরকানীতে বাজার ৪ দিন পেঁয়াজশূন্য

পেঁয়াজ নেই ইন্দোরকানির বাজারে - প্রতীকী ছবি

পিরোজপুরের ইন্দুরকানী বাজার চার দিন ধরে পেঁয়াজশূন্য। উপজেলা সদরের ইন্দুরকানী বাজার, ঘোষেরহাট, বালিপাড়া ও চন্ডিপুর বাজারের কোথাও পেঁয়াজ নেই। ক্রেতারা ব্যবসায়ীদের কম দামে পেঁয়াজ বিক্রিতে বাধ্য করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ব্যবসায়ীরা জানিয়েছেন, দাম স্বাভাবিক হবার আগে তারা পেঁয়াজ আনবেন না।

জানা যায়, শুক্রবার ইন্দুরকানী উপজেলা সদরের ইন্দুরকানী বাজারের হাটের দিন পাড়েরহাট বন্দর থেকে কয়েকজন ব্যবসায়ী পেঁয়াজ নিয়ে আসেন। তারা প্রতিকেজি পেঁয়াজ ১৬০ টাকা দরে বিক্রি শুরু করেন। এ সময় কয়েকজন ক্রেতা একত্রিত হয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রিতে বাধা দেন এবং আড়ত থেকে পেঁয়াজ কেনার মেমো দেখতে চান। ব্যবসায়ীরা মেমো দেখাতে পারেননি তবে তারা ১৫২ টাকা দরে খুলনার আড়ত থেকে পেঁয়াজ কেনার কথা জানান। তখন ক্রেতারা ব্যবসায়ীদের কথা বিশ^াস না করে তাদেরকে ১৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রী করতে বলেন। এ দামে ব্যবসায়ীরা পেঁয়াজ বিক্রিতে অস্বীকৃতি জানালে উত্তেজিত ক্রেতারা তাদেরকে ১৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করতে বাধ্য করেন। মুহূর্তের মধ্যে সে পেঁয়াজ শেষ হয়ে যায়। সেই থেকে বাজারে আর কোনো দোকানে পেঁয়াজ নেই। ব্যবসায়ীরা পেঁয়াজ আনছেন না। তারা জানিয়েছেন, দাম স্বাভাবিক না হলে পেঁয়াজ আনবেন না।

ইন্দুরকানী বাজারের ব্যবসায়ী রুহুল আমিন জানান, আড়তে তাদের ১৫২ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে হয়। নষ্ট পেঁয়াজ বাদ দিয়ে ১৬০ টাকার নিচে পেঁয়াজ বিক্রি করলে তাদের ক্ষতি হয়। আড়তে পেঁয়াজের দাম না কমলে খুচরা ব্যবসায়ীদের কিছু করার নেই। তাই দাম স্বাভাবিক না হওয়া পর্যন্ত পেঁয়াজ বিক্রির সুযোগ নেই।

দেখুন:

আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল