১৭ জুন ২০২৪
`
উপজেলা নির্বাচন

দুমকিতে একক আধিপত্য নেই, লড়াই হবে ত্রিমুখী

-

পটুয়াখালীর দুমকি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন পাঁচজন প্রার্থী। তবে প্রার্থী পাঁচজন থাকলেও লড়াই হবে ত্রিমুখী- এমনটাই বলছেন সাধারণ ভোটাররা। আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের এ নির্বাচনকে সামনে রেখে তারা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শাহীন মাহমুদ জানান, ভোটের জন্য সার্বিক প্রস্তুতি চলমান রয়েছে।
চেয়ারম্যান পদে যে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন, তার মধ্যে চারজনই আওয়ামী লীগের অনুসারী এবং একজন জাতীয় পার্টির। তাদের মধ্যে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহজাহান শিকদার দোয়াত-কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার সাথে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী আরো কয়েকজন জ্যেষ্ঠ নেতা।

আরেক প্রার্থী ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহসভাপতি অ্যাডভোকেট মেহেদী হাসান মিজান আনারস প্রতীক নিয়ে ভোটযুদ্ধে রয়েছেন। বিগত উপজেলা পরিষদ নির্বাচনেও তিনি অংশ নিয়ে বিপুল ভোট পেয়েছিলেন। তার সেই ভোটব্যাংক কাজে লাগাতে পারলে তিনিও শক্ত প্রতিদ্বন্দ্বী হবেন। এ দিকে বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুন অর রশীদ হাওলাদার মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান থাকায় তারও রয়েছে ব্যাপক জনপ্রিয়তা।
ইউরোপের মাল্টা আওয়ামী লীগের সভাপতি কাওসার আমিন হাওলাদার কাপ-পিরিচ প্রতীক নিয়ে মাঠে রয়েছেন। বয়সে তরুণ এই নেতা হঠাৎ মাঠে নেমেই আলোচনায় চলে আসেন। তবে আর্থিক সুবিধা দিয়ে তিনি ভোটারদের কাছে টানছেন বলে অভিযোগ রয়েছে।
এ ছাড়াও ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় ওলামা পার্টির (কাজী জাফর গ্রুপের) সাবেক সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন হাওলাদার। তিনি অবশ্য ভোটযুদ্ধে ব্যাপক পিছিয়ে রয়েছেন। সাধারণ মানুষ বলছে সহজ সরল এই প্রার্থীর কাজ থেকে অনেকেই সুবিধা নিয়েছেন। তবে তারা শেষ পর্যন্ত পাশে থাকবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে।


আরো সংবাদ



premium cement