১৬ জুন ২০২৪
`

ত্রিশালে স্ত্রী ও দুই শিশুসন্তান হত্যাকারী গ্রেফতার

ডিবি পুলিশের হাতে গ্রেফতার আলী হোসেন : নয়া দিগন্ত -

ময়মনসিংহের ত্রিশালে ট্রিপল মার্ডারের ঘটনায় প্রধান আসামি আলী হোসেনকে গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।
গ্রেফতারকৃত আলী হোসেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের লোমহর্ষক বর্ণনা দিয়েছেন বলে জানিয়ে পুলিশের এই কর্মকর্তা জানান, ভূমিহীন আলী হোসেন স্ত্রী আমেনার নামে বিভিন্ন সময়ে এনজিও থেকে এক লাখ ৭০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন। সেই ঋণের কিস্তি পরিশোধ করতে না পারায় এনজিও কর্তৃক চাপ দেয়ার পাশাপাশি কটুকথা শুনতে হয়। উদ্ভূত পরিস্থিতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী আলী হোসেন গত ১৭ মে গভীর রাতে ঘুম থেকে ডেকে প্রথমে আমেনা খাতুনকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাস রোধে হত্যা করে। পরে দুই ছেলে আবু বক্কর সিদ্দিকী (৪) ও আনাছকে (২ বছর ৬ মাস) একইভাবে শ^াস রোধ করে মৃত্যু নিশ্চিত করে। রাতেই আলী হোসেন মৃত স্ত্রীকে কাঁধে তুলে নিয়ে ঘরের পিছন দিয়ে জঙ্গলে নিয়ে রাখে এবং দুই ছেলেকেও কোলে করে জঙ্গলে নিয়ে আসে। পরে গর্ত করে স্ত্রী ও দুই সন্তানের লাশ মাটিতে পুঁতে রেখে বাড়িতে এসে ঘুমিয়ে পড়ে। সকালে ঘুম থেকে উঠে বাড়ি থেকে মশাখালি রেলস্টেশনে যায় এবং কমিউটার ট্রেনে কমলাপুর রেলস্টেশনে চলে যায়। ডিবির হাতে গ্রেফতারের আগে গ্রেফতার এড়াতে বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিল।
এ দিকে গত ২১ মে বিকেল সাড়ে ৩টার দিকে ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নের কাঁকচর নয়াপাড়া একটি শিয়াল গর্ত খুঁড়ে এক শিশুর লাশ নিয়ে টানাহেঁচড়া করছিল। দৃশ্যটি দেখে এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাটি খুঁড়ে আরো এক নারী ও এক শিশুর লাশ উদ্ধার করে কিন্তু পরিচয় শনাক্ত করা যায়নি।
পুলিশের পাশাপাশি পিবিআই, সিআইডি ঘটনাস্থল পরিদর্শন করে প্রযুক্তির সহায়তায় লাশের পরিচয় শনাক্তের চেষ্টা করেন কিন্তু লাশগুলো অর্ধগলিত হওয়ায় এবং শিশু বাচ্চা দু’টির লাশ মস্তকবিহীন হওয়ায় ফিঙ্গারপ্রিন্ট ম্যাচিং-এর মাধ্যমেও পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। পরবর্তীতে সুরতহাল, ময়নাতদন্ত ও ডিএনএ স্যাম্পল সংগ্রহের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। পরে নিহতদের আত্মীয়স্বজন থানায় এসে পড়নের কাপড়-চোপড় এবং অন্যান্য বৈশিষ্ট্য দেখে তাদের পরিচয় শনাক্ত করেন।
এ ঘটনায় আমেনা খাতুনের মা হাসিনা খাতুন ত্রিশাল থানায় তার মেয়ের স্বামী আলী হোসেনকে আসামি করে মামলা দায়ের করেন। ডিবি পুলিশ হত্যাকাণ্ডের একমাত্র আসামি আলী হোসেনকে গত বুধবার গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেফতার করে।
পুলিশ আরো জানায়, আসামি আলী হোসেনের বিরুদ্ধে ত্রিশাল থানায় ২০১২ সালে ধর্ষণ এবং শ্বাস রোধ করে হত্যার ঘটনায় একটি মামলায় পাঁচ বছর কারাভোগ করে ২০১৭ সালে আগস্ট মাসে জামিনে মুক্তি লাভ করে। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ঈদের নামাজের জন্য প্রস্তুত দিনাজপুরের গোর-এ-শহীদ ঈদগা মাঠ, চলবে বিশেষ দুটি ট্রেন ঈদের দিন ঢাকাসহ চার বিভাগে বৃষ্টিপাতের আভাস প্রবাসী আয়ে করের বোঝা, যে সংকট তৈরি হতে পারে সেন্ট মার্টিন-সংলগ্ন বাংলাদেশ-মিয়ানমার পরিস্থিতি : যা বলল আইএসপিআর ফ্রিল্যান্সিংয়ে সাফল্যের নতুন দৃষ্টান্ত মোঃ মাহমুদুজ্জামানের সাফল্য-কাহিনী কেমন হবে এবারের ঈদ পর্যটন? পুরো জাতিকে আমরা ছোট করেছি : শ্রীলঙ্কার ম্যাথুজ নির্যাতন করেও এ সরকার টিকে থাকতে পারবে না : টুকু আধুনিক তাঁবুতে ঈদের নামাজ, থাকছে খেজুর-পানি মির্জাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ছেলে নিহত, বাবা আহত সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে ছাত্রশিবিরের উদ্বেগ

সকল