১৭ জুন ২০২৪
`

পিরোজপুরে বেড়িবাঁধ নির্মাণে অনিয়মের অভিযোগ

-

অনিয়ম, দুর্নীতি আর পেশিশক্তির বলে নানা অনিয়মের মধ্য দিয়ে পিরোজপুরের টগরায় নির্মিত হচ্ছে এক কিলোমিটার বেড়িবাঁধ। ঢালের মাটি কেটে বাঁধ নির্মাণ, নির্ধারিত মাপের চেয়ে কম চওড়া, নিয়মমাফিক মালামাল ব্যবহার না করে তাড়াহুড়া করে কাজ শেষ করার পাঁয়তারা করছে বলে অভিযোগ উঠছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।
জানা গেছে, বন্যা থেকে রক্ষার জন্য পিরোজপুর-মঠবাড়িয়া সড়কের কঁচা নদের টগড়া প্রান্তের প্রায় এক কিলোমিটার বেড়িবাঁধ নির্মাণের উদ্যোগ নেয় পানি উন্নয়ন বোর্ড। ফেরির উত্তর পাশের অংশের ঠিকাদার কিছুটা সঠিকভাবে কাজটি করলেও দক্ষিণ পাশের অংশের ঠিকাদার নানা অনিয়ম করে যাচ্ছে। বাঁধের কোনো কোনো জায়গায় নির্ধারিত মাপের চেয়ে কম চওড়া করা হচ্ছে এবং মাটি ড্রেসিং না করারও অভিযোগ উঠছে তাদের বিরুদ্ধে। তাছাড়া দায়সারাভাবে নির্মাণ ও নিয়মমাফিক না করেই যেনতেনভাবে বস্তা ফেলে রাখা হচ্ছে। তা ছাড়া ঢাল থেকে মাটি কেটে এনে বাঁধ দেয়ার কারণে বাঁধের কোনো কোনো জায়গা থেকে বাঁধ দেবে গেছে বলে জানান স্থানীয়রা। তারা বলেন, বেড়িবাঁধটি শিডিউল মতো হচ্ছে না।
পাড়েরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান তালুকদার শাওন বলেন, এই বেড়িবাঁধটি ছিল এ এলাকাবাসীর প্রাণের দাবি। কিন্তু ঠিকাদারের অবহেলার কারণে বেড়িবাঁধের কাজ ঠিকমতো হয়নি। এ ব্যাপারে এলাকাবাসী সম্প্রতি একটি মানববন্ধনও করেছে।
এ বিষয়ে পিরোজপুর বাপাউবো উপবিভাগীয় প্রকৌশলী আবু জাফর মো: রাশেদ খানের কাছে জানতে চাইলে তিনি কোনো তথ্য দিতে রাজি হননি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে পরে জানাবেন বলে তিনি মন্তব্য করেন।


আরো সংবাদ



premium cement