২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


সরাইলে জামানত হারালেন ৭ জন, ভোট দেননি ৬৩.৯৪ ভাগ

-

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে শের আলম মিয়া (মোটরসাইকেল) ৩৯,৩০৬ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিক উদ্দিন ঠাকুর (ঘোড়া) পেয়েছেন ২৮,৯৪৪ ভোট।
অন্যান্য প্রার্থীর মধ্যে আবু হানিফ (কাপ-পিরিচ) ১২,৩৮০ ভোট, মুখলেছুর রহমান (আনারস) ৯৩৯ ভোট ও জামাল (দোয়াত কলম) পেয়েছেন ২,৪৭২ ভোট।
চেয়ারম্যান প্রার্থী রাজিব আহমেদ মনোনয়নপত্র জমা দিলেও প্রতীক বরাদ্দের পরদিন নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন তবে ব্যালটে তার প্রতীক টেলিফোন থাকায় তিনি পেয়েছেন ৬১১ ভোট। নির্বাচনে মোট ২,৭০,৬৬৪ ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ৯৭,৫৫০ জন।
নির্বাচনী আইন অনুযায়ী মোট কাস্টিং ভোটের ১৫ ভাগ ভোট না পেলে জামানাত বাজেয়াপ্ত হবে। এ হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী তিন জন ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী চার জন মোট সাত জন প্রার্থী জামানত হারিয়েছেন।
চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে জামানত হারিয়েছেন আবু হানিফ (কাপ-পিরিচ), মুখলেছুর রহমান (আনারস) ও জামাল মিয়া (দোয়াত কলম)। এ দিকে ভাইস চেয়ারম্যান পদে জামানত হারিয়েছেন আলতাফ হোসেন (চশমা), সোহেল মিয়া (টিয়াপাখি), কাউছার (উড়োজাহাজ) ও এনাম খান (মাইক)।
এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে রোকেয়া বেগম ৩১ হাজার ১৮৬ (হাঁস প্রতীক) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবেদা বেগম (ফুটবল) পেয়েছেন ২৩,৯৬৮ ভোট।
সরাইল উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মাহবুবুল হক স্বাক্ষরিত ফলাফল থেকে এ তথ্য জানা গেছে।

 

 


আরো সংবাদ



premium cement