২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


কাউখালী উপজেলা সদর বাজারে নেই গণশৌচাগার

দুর্ভোগে ব্যবসায়ী ও ক্রেতারা
-

পিরোজপুরের কাউখালী উপজেলার সদর বাজারে গণশৌচাগার না থাকায় শহরের ব্যবসায়ী ও জনসাধারণ দুর্ভোগের শিকার হচ্ছেন। দক্ষিণ উপকূলের প্রসিদ্ধ ব্যবসা কেন্দ্র হিসেবে পরিচিত কাউখালী বন্দরে সপ্তাহের শুক্র ও সোমবার দু’দিন হাট বসে। এই দু’দিন সকাল থেকে বিকেল পর্যন্ত বাজারে কেনাবেচা করতে দূর-দূরান্ত থেকে মানুষের সমাগম ঘটে। হাটের দিন ছাড়াও প্রতিদিন কেনাকাটার জন্য প্রচুর মানুষের সমাগম ঘটে এ বন্দরে। সন্ধ্যা নদীর তীর ঘেঁষা কাউখালী বাজার ব্রিটিশ আমল থেকে প্রসিদ্ধ বাণিজ্যিক কেন্দ্র।
জানা গেছে, এখানে ধান, চাল, সুপারি, পান, পাটি, মৃৎশিল্প, বিভিন্ন ফলদ ও বনজ গাছের চারাসহ নানান দেশীয় পণ্যের বাজার বসে। হাটবারে ঢাকা, খুলনা, ঝালকাঠি, বাগেরহাট, বরগুনা ও বরিশালসহ দেশের বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ এখানে পাইকারি কেনাবেচার উদ্দেশ্যে আসেন। এ বাজারে রয়েছে প্রায় দুই হাজার ছোট বড় ব্যবসা প্রতিষ্ঠান। অত্যাধুনিক সব সরকারি-বেসরকারি সুযোগ সুবিধা থাকলেও কোনো গণশৌচাগার না থাকায় এ বন্দরের ক্রেতা সাধারণ চরম বিপাকে পড়েন।
বন্দর ব্যবসায়ী সমিতির নেতা আবু মাহমুদ ফরিদ ও শোয়েব সিদ্দিকী জানান, আমরা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিষয়টি অবহিত করেছি। প্রতিকার মিলছে না। এ ব্যাপারে সদর ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জানান, বরাদ্দ পেলে কাউখালী বাজারে প্রয়োজনীয় গণশৌচাগার নির্মাণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা বলেন, সদরের উত্তর ও দক্ষিণ বাজারের বেহাল পাবলিক টয়লেটগুলো অগ্রাধিকারের ভিত্তিতে সংস্কার করে সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনা হবে।


আরো সংবাদ



premium cement