১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


জামালপুর সদরে পাল্টা-পাল্টি বক্তব্যে উত্তাপ

-

জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সম্পাদকের মধ্যে পাল্টা-পাল্টি বক্তব্যে উত্তপ্ত হয়ে উঠছে নির্বাচনের মাঠ। দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান স্বপনের মধ্যে শুরু হয়েছে তুমুল বক্তব্যের লড়াই। এখানে আওয়ামী লীগের পাঁচ নেতা হয়েছেন চেয়ারম্যান প্রার্থী। তাদের অবস্থান যাই হোক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ (মোটরসাইকেল) ও সদর উপজেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপনের (কাপ-পিরিচ) বক্তব্যের লড়াইয়ে ভোটে সাধারণ জনগণের তেমন একটা আগ্রহ নেই।
২০১৯ সালে দলীয় মনোনয়নে ব্যর্থ হলেও ষষ্ঠ উপজেলা নির্বাচনে আবারো চেয়ারম্যান প্রার্থী হয়েছেন বিজন কুমার চন্দ।
বিজনের বিরুদ্ধে শক্ত প্রতিদ্বন্দ্বী হয়ে মাঠে নেমেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তিনবারের ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন। আর তার সাথে মাঠে আছেন জেলা সহ-সভাপতি, সাবেক সাধারণ ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, উপজেলা সভাপতি ডা: আব্দুল মান্নান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারান আহমেদসহ জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
অপরদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দের সাথে হুঙ্কার দিয়ে মাঠ নেমেছেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন ছানুসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা। কিন্তু একই দলের দুই ইউনিটের শীর্ষ নেতা চেয়ারম্যান প্রার্থী হওয়ায় ভোটের লড়াইয়ের সম্ভাবনার তেমন একটা না থাকলেও সঙ্ঘাতের শঙ্কাই বাড়ছে দিন দিন। ইতোমধ্যে কাপ-পিরিচ প্রতীকের অফিস, বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরের ঘটনা ঘটেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভোটার বলেন, যাই হোক মূল লড়াই হবে বিজন ও স্বপনের মধ্যেই। জেলা ও উপজেলার দলীয় দুই শীর্ষ নেতা পরস্পরের প্রতিদ্বন্দ্বী হওয়ায় বেকায়দায় পড়েছেন নেতা-কর্মীরা।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শানিয়াজ্জামান তালুকদার জানান, ভোট নিয়ে শঙ্কার কিছু নেই।
একটি সুষ্ঠু-অবাধ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। আর আমরা সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি।


আরো সংবাদ



premium cement
পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি আশুগঞ্জে ৬৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২, মাইক্রোবাস জব্দ মোস্তাফিজকে মিস করে যা বললেন প্লে-অফে উঠতে ব্যর্থ চেন্নাইয়ের অধিনায়ক উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন মৌসুম শেষে সেভিয়া ছাড়ছেন কোচ কিকে সানচেজ ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতের মাধ্যমে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর...!

সকল