১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বরগুনায় ডায়রিয়ার প্রকোপ

স্বাভাবিক থেকে দ্বিগুণ দামে কিনতে হচ্ছে ডাব

-

বরগুনায় বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ওষুধের পাশাপাশি রোগীদের শরীরের পানির ঘাটতি পূরণে দেয়া হচ্ছে ডাবের পানি। আর এ সুযোগকে কাজে লাগিয়ে বরগুনায় একেকটি ডাব বিক্রি হচ্ছে ১৩০ থেকে ২২০ টাকায়। স্বাভাবিক সময়ের তুলনায় এখন প্রায় দ্বিগুণ দামে ডাব কিনতে গিয়ে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতা ও ডায়রিয়ায় আক্রান্ত রোগীর স্বজনরা।
বরগুনা জেনারেল হাসপাতালের তথ্য অনুযায়ী, গত এপ্রিল মাসে এক হাজার ৩৩৫ জন রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাসেবা নিয়েছেন। এতে গড়ে প্রতিদিন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন ৪৫ থেকে ৫০ জন রোগী। এসব রোগীর তরল খাবার হিসেবে ডাব কিনে খাওয়াতে হাসপাতালের সামনের ডাব বিক্রির দোকানে ভিড় করছেন স্বজনরা।
স্থানীয় বাসিন্দা ফয়সাল ডায়রিয়ায় আক্রান্ত ছেলেকে নিয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে। তিনি বলেন, ডাক্তার বলছে ছেলেকে ডাব খাওয়াতে। তবে ডাবের দাম যে এত বেশি তা বুঝতে পারিনি। ডাক্তার বলায় বাধ্য হয়ে বেশি দামে ডাব কিনে ছেলেকে খাওয়ানো ছাড়া আমাদের উপায় নাই।
পাইকারি ব্যবসায়ী কাদেরের কাছে জানতে চাইলে তিনি বলেন, বর্তমানে গরমের সময়ে গ্রাম থেকে ৫০ টাকা করে ডাব কিনে আমাদের পর্যন্ত নিয়ে আসতে প্রায় ৬৫ টাকার মতো খরচ হয়। পরে ৭০ টাকা দরে আমরা ঢাকায় পাঠাই। তবে খুচরা ব্যবসায়ীরা ৭০ টাকা থেকে ৭৫ টাকা দরে গ্রাম থেকে ডাব কিনে ১৫০ টাকায়ও বিক্রি করেন, যা মোটেও ঠিক না।
এ বিষয়ে বরগুনা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস বলেন, আমরা কয়েক দফায় অভিযান চালিয়েছি। ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া আছে যেখান থেকে ডাব ক্রয় করবে সেখান থেকে যেন ক্রয় রশিদ সংগ্রহ করে। কী কারণে ডাবের দাম বৃদ্ধি পেয়েছে বিষয়টি দেখব।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল