১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর

মুরাদনগরে আর্সি নদীতে নির্মিত বাঁধ অপসারণ

-

কুমিল্লার মুরাদনগর উপজেলার আকবপুর ইউনিয়নের ঘোড়াশাল গ্রামের মেটংঘর-শ্রীকাইল সড়কের পুরাতন ব্রিজসংলগ্ন আর্সি নদীতে নির্মাণ করা বাঁধ অবশেষে অপসারণ করা হয়েছে। গত ১ মে ‘মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ নির্মাণ করে কৃষিজমির মাটি নিচ্ছে ইটভাটায়’ এ শিরোনামে দৈনিক নয়া দিগন্তে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে বিষয়টি নজরে আসে জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের।
জানা যায়, উপজেলার আকবপুর ইউনিয়নের ঘোড়াশাল গ্রামের মেটংঘর-শ্রীকাইল সড়কের পুরাতন ব্রিজসংলগ্ন আর্সি নদীতে বাঁধ নির্মাণ করে ফসলি জমিতে ভেকু মেশিন বসিয়ে ২৫ থেকে ৩০ ফুট গর্ত করে মাটি কেটে পাশের সততা ব্রিক্সফিল্ড নামক একটি ইটভাটায় নিচ্ছিল একটি ক্ষমতাধর প্রভাবশালী মহল। এতে করে হুমকিতে পড়ে ঐ ইউনিয়নসহ আশপাশের বেশ কয়েকটি ইউনিয়নের অধিকাংশ ফসলি জমি।
গতকাল শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিনের নির্দেশনায় কুমিল্লা পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় ইউনিয়ন পরিষদ এ বাঁধ অপসারণ করেন। এ দিকে সংবাদ প্রকাশের পর নদীর বাঁধ অপসারণ হওয়ায় কৃষকদের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে।
এ বিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, আর্সি নদীর বাঁধ অপসারণের মাধ্যমে পানি প্রবাহ স্বাভাবিক করা হয়েছে। ঘটনাস্থলে কাউকে না পাওয়ার কাউকে শাস্তির আওতায় আনতে পারিনি। ভূমি খেকোদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে এবং কুমিল্লা পানি উন্নয়ন বোর্ড শিগগিরই মামলার করা প্রস্তুতি নিচ্ছে।


আরো সংবাদ



premium cement