০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


পাকশীতে ফুরফুরার মাহফিল কাল শুরু

-

পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশীতে আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ফুরফুরার বার্ষিক ইসালে সওয়াব মাহফিল। আগামী শনিবার বাদ ফজর আখেরি মুনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। ফুরফুরার পাকশী দরবারের মুখপাত্র গোলাম মোস্তফা চাঁদ জানান, ১৯৩২ সালে ফুরফুরা দরবারের কায়েম মোকাম পাকশীর গোড়াপত্তন হয়। ১৯৫৮ সাল থেকে প্রতি বছর এ সময়ে ওয়াজ ও ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়ে আসছে। প্রায় ২২ একর জমির ওপর প্রতিষ্ঠিত পাকশীর এই দরবার শরিফ। প্রতি বছর মাহফিল উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসলমানদের আগমন ঘটে।


দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা মাহফিল শুরুর বেশ কয়েক দিন আগে থেকেই সমবেত হন। অনেকেই আছেন যারা বুধবারে শুরু হওয়া এই ইসালে সওয়াব মাহফিলে শরিক হয়ে আগামী শনিবার বাদ ফজর আখেরি মুনাজাত শেষ করে বাড়ি ফিরবেন। এতে শুক্রবারের জুমা নামাজে সবচেয়ে বেশি মানুষের সমাগম ঘটে। জুমার নামাজের পর তাবারক বিতরণ করা হয়। ফুরফুরার রেওয়াজ অনুযায়ী এবারেও পুরো মাহফিল পরিচালনা করবেন ফুরফুরা শরীফের বর্তমান গদ্দীনশীন পীর আল্লামা শাইখ আবু বকর আব্দুল হাই। মাহফিলে তাশরিফ রাখবেন মাওলানা মোস্তফা মাদানী, মাওলানা আয়াতুল্লাহ সিদ্দিকী, মাওলানা মুজাহিদ সিদ্দিকী ও মিফতাহুল জান্নাত সিদ্দিকী।


আরো সংবাদ



premium cement
বিশেষ ব্যবস্থায় পাসপোর্ট বিতরণ করবে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস বানিয়াচংয়ে টমটমের সিরিয়াল নিয়ে টেটাযুদ্ধ : নিহত ৩, আহত অর্ধশতাধিক ৩৮ দিনে বজ্রপাতে ৩৫ কৃষকসহ ৭৪ জনের মৃত্যু দেশে অনলাইন জুয়ার বিজ্ঞাপনের মহোৎসব চলছে : টিআইবি সন্তোষজনক ভোটার উপস্থিতিতে স্থানীয় নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে : হাছান মাহমুদ বগুড়ায় ছটফট করতে করতে স্বামী-স্ত্রীর মৃত্যু ঝালকাঠিতে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেফতার ৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০৬৩৮ কুয়াকাটায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা হামাসের নৌ-কমান্ডার নিহত, দাবি ইসরাইলের মিঠাপুকুরে ৭০০ পিচ ইয়াবাসহ ইউপি সদস্য বাহাদুর গ্রেফতার

সকল