২৮ অক্টোবর ২০২০

জন্মদিনের পার্টিতে উদ্দাম নাচ, অতঃপর করোনাক্রান্ত উসাইন বোল্ট


করোনায় আক্রান্ত হলেন উসাইন বোল্ট। তার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যে কারণে নিজেকে সেল্ফ-আইসোলেশনে রেখেছেন জামাইকার এই স্প্রিন্ট কিংবদন্তি।

সোমবার সেই দেশের স্থানীয় সংবাদমাধ্যম এই খবর জানিয়েছে।

কয়েকদিন আগে বোল্টের ৩৪তম জন্মদিনে একটি সারপ্রাইজ পার্টির আয়োজন করেছিলেন তার কাছে ঘনিষ্ঠরা। সেখানে উপস্থিত ছিলেন ইংল্যান্ডের রাহিম স্টার্লিংয়ের মতো একাধিক তারকাও।

খবরে প্রকাশ, গত সপ্তাহের জন্মদিনের পার্টির পরে করোনা টেস্ট করান অলিম্পিকে একাধিক রেকর্ডের মালিক জামাইকার এই স্প্রিন্ট তারকা। গত রোববার রিপোর্ট হাতে পান। দেখা যায়, তার শরীরেও থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। যদিও বোল্টের এই সংক্রমণ উপসর্গহীন বলে জানা গেছে।

এই প্রসঙ্গে রোববার ট্যুইটারে একটি ভিডিও পোস্ট করেন জামাইকার স্প্রিন্ট স্টার। বাসভবনে তিনি এই মুহূর্তে যে সেল্ফ-আইসোলেশনে আছেন তা ওই ভিডিও থেকেই স্পষ্ট। তবে তিনি মারণ করোনায় আক্রান্ত কি না, সেই বিষয়ে কোনো মন্তব্য করেনি।

শুধু জানিয়েছেন, তার শরীরে কোনো উপসর্গ দেখা যায়নি। যদিও অভিজ্ঞ মহলের মতে, ওই পোস্টের ইঙ্গিত থেকেই স্পষ্ট উসাইন বোল্টের শরীরেও করোনার সংক্রমণ ঘটেছে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ওই ভিডিওতে উসাইন বোল্ট বলেছেন, 'সুপ্রভাত বন্ধুরা। এই সবে ঘুম থেকে উঠলাম। প্রতিদিনের মতো সোশ্যাল মিডিয়ায় চোখ বোলাচ্ছিলাম। দেখলাম, আমার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর সেখানে ছড়িয়ে পড়েছে। যেহেতু আমি বিদেশে কাজ কাজ করি তাই গত শনিবার টেস্ট করিয়েছিলাম।'

তিনি আরো বলেছেন, 'দায়িত্বশীল ব্যক্তি হিসেবে আমি এবং আমার বন্ধুরা ঘরেই থাকব। তবে আমার কোনো উপসর্গ নেই। আমি কোয়ারেন্টাইনে থাকব। এক্ষেত্রে কী প্রোটোকল আছে তা জানার চেষ্টা করছি। গোটা বিষয়টিকে একেবারে হাল্কাভাবেই নিয়েছি এবং স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে থাকছি। আপনারা সকলে নিরাপদে থাকবেন।' এই সময়


আরো সংবাদ