১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


দক্ষিণ কোরিয়ার নির্বাচনে ক্ষমতাসীন দলের শোচনীয় পরাজয়

দক্ষিণ কোরিয়ার নির্বাচনে ক্ষমতাসীন দলের শোচনীয় পরাজয় - ফাইল ছবি

দক্ষিণ কোরিয়ার পার্লামেন্ট নির্বাচনে ক্ষমতাসীন পিপলস পাওয়ার পার্টি (পিপিপি) শোচনীয়ভাবে পরাজিত হয়েছে। পরাজয়ের পর প্রেসিডেন্ট ইয়ুন সুক-ইয়ুলের শীর্ষ কয়েকজন সহযোগী পদত্যাগ করেছেন, আর তিনি পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়েছেন।

এখন পর্যন্ত ৯৯ ভাগ ভোট গণনার পর দেখা যাচ্ছে যে প্রধান বিরোধী দল ডেমোক্র্যাটিক পার্টি (ডিপি) এবং এর মিত্ররা ৩০০ আসনের পার্লামেন্টে ১৭৫টি আসন পেয়েছে। তাদের আরেক সম্ভাব্য মিত্র রিবিল্ডিং কোরিয়া পার্টি পেয়েছে ১২টি আসন। আর ক্ষমতাসীন পিপিপি পেয়েছে ১০৯টি।

বুধবারের নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল ৬৭ ভাগ। এই নির্বাচনকে ইয়ুনের জনপ্রিয়তার ওপর মধ্যবর্তী আস্থাভোট হিসেবে দেখা হয়েছে। তিনি ২০২২ সালে পাঁচ বছরের মেয়াদে নির্বাচিত হয়েছিলেন। তিনি ওইবার অল্প ব্যবধানে লিকে পরাজিত করেন।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী

সকল