২৯ সেপ্টেম্বর ২০২০

যে ব্যবসায়ীর গ্রেফতারে হংকংযে গণতন্ত্রপন্থীরা ক্ষুব্ধ


হংকং এর পুলিশ যে ব্যবসায়ীকে গ্রেফতার করেছে তিনি সেখানকার অন্যতম শীর্ষধনী এবং বেশ জনপ্রিয় একটি সংবাদপত্রের মালিক।

জিমি লাইকে পুলিশ গ্রেফতার করে তার সংবাদপত্র অফিস থেকে।

হংকং এ বিতর্কিত যে নতুন নিরাপত্তা আইন জারি করা হয়েছে, সেই আইনে এপর্যন্ত গ্রেফতার হওয়া মানুষদের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি তিনি। তার বিরুদ্ধে বিদেশী শক্তির সঙ্গে যোগসাজশের অভিযোগ আনা হয়েছে।

তিনি হংকং এর গণতন্ত্রপন্থীদের আন্দোলনের একজন সোচ্চার সমর্থক। ৭১ বছর বয়সী লাইয়ের একই সঙ্গে যুক্তরাজ্যেরও নাগরিকত্ব আছে।

তবে তার মালিকানাধীন পত্রিকা অ্যাপল ডেইলির কর্মকর্তারা জানিয়েছেন, লাই গ্রেফতার হলেও পত্রিকাটির প্রকাশনা অব্যাহত থাকবে। তাকে যেভাবে গ্রেফতার করা হয় তার গণতন্ত্রপন্থীদের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি করেছে। বিবিসি


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)