১৭ জুন ২০২৪
`

নাইজেরিয়ায় এক বছরে ৯৩০০ সন্দেহভাজন বন্দুকধারী নিহত

-

নাইজেরিয়ায় সন্ত্রাসবিরোধী বিভিন্ন অভিযানে ডাকাত ও সন্ত্রাসীসহ অন্তত ৯ হাজার ৩০০ সন্দেহভাজন বন্দুকধারী নিহত হয়েছে।

শুক্রবার (২৪ মে) দেশটির প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বাদারু এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন।

বার্তা সংস্থা সিনহুয়া ওই বিবৃতির উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, দেশটির প্রেসিডেন্ট বোলা টিনুবুর এক বছরের পুরোনো প্রশাসন এখন পর্যন্ত দেশের দুটি সুরক্ষা চ্যালেঞ্জ সন্ত্রাসবাদ ও ডাকাতির বিরুদ্ধে লড়াইয়ে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে।

বাদারু বলেছেন, গত এক বছরে প্রায় ৭ হাজার অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। এই সময়ে ৪ হাজার ৮৮২টি অস্ত্র ও ৮৩ হাজার ৯০০ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়। এছাড়া অপহরণের শিকার অন্তত ৪ হাজার ৬৪১ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

সেনাবাহিনীর গুলিতে নিহতদের মধ্যে বিভিন্ন বিদ্রোহী গোষ্ঠীর প্রায় ২০ জন কমান্ডার রয়েছেন বলেও জানান তিনি।

সূত্র : সিনহুয়া/ইউএনবি


আরো সংবাদ



premium cement
উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের সেন্টমার্টিন উপকূলে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ, গতিবিধি পর্যবেক্ষণ ঈদের দিন সমুদ্রে গোসলে নেমে কিশোর নিখোঁজ রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত

সকল