১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


মালির উত্তরাঞ্চলে নতুন করে লড়াই শুরু

মালির উত্তরাঞ্চলে নতুন করে লড়াই শুরু - সংগৃহীত

মালির সেনাবাহিনী রোববার জানিয়েছে, দেশটির উত্তরাঞ্চলে, সামরিক বাহিনী ও সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীগুলোর মধ্যে নতুন করে লড়াই শুরু হয়েছে। এটা হলো, পশ্চিম আফ্রিকার অশান্ত দেশটিতে সেনাবাহিনীর ওপর ধারাবাহিক হামলার সর্বশেষ ঘটনা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেনাবাহিনী জানিয়েছে, বামবা এলাকায় ‘সন্ত্রাসীদের’ বিরুদ্ধে খুব ভোরে ‘তীব্র লড়াই’ শুরু হয়। বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহীরা দাবি করছে যে- এলাকাটি তারা নিয়ন্ত্রণ করছে।

কোঅর্ডিনেশন অফ আজাওয়াদ মুভমেন্টস (সিএমএ) নিয়ন্ত্রিত, পার্মানেন্ট স্ট্র্যাটেজিক ফ্রেমওয়ার্কের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক বার্তায় বিদ্রোহীরা জানিয়েছে, তারা উত্তরাঞ্চলীয় এই এলাকা দখল করে নিয়েছে।

সিএমএ মুলত তুয়ারেগ গোষ্ঠীর একটি জোট; যারা মালি থেকে এ অঞ্চলের স্বায়ত্তশাসন বা স্বাধীনতা দাবি করে। দু’পক্ষ থেকেই লড়াইয়ের বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল