১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বেনিনে পেট্রোল গুদামে অগ্নিকাণ্ডে নিহত ৩৫

- ছবি - ইন্টারনেট

পশ্চিম আফ্রিকার দেশ বেনিনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর সেমে-পোাজির একটি পেট্রোল গুদামে শনিবার অগ্নিকাণ্ডে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছে। ১০ জনেরও বেশি গুরুতর আহত হয়েছে।

মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, নাইজেরিয়া সীমান্তের নিকটবর্তী শহর সেমে-পোাজিতে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে একটি গাড়ি থেকে পেট্রোলের ব্যাগ নামানোর সময় আগুনের সূত্রপাত হয়।

বিবৃতিটিতে আরো বলা হয়, আগুন জায়গাটিকে গ্রাস করে, যার ফলে প্রাথমিকভাবে এক শিশুসহ ৩৫ জনের মৃত্যু হয় এবং এক ডজনেরও বেশি গুরুতর আহতকে হাসপাতালে পাঠানো হয়। পাশাপাশি উল্লেখযোগ্য বস্তুগত ক্ষয়ক্ষতি হয়।

পরিস্থিতি সামাল দিতে তাৎক্ষণিকভাবে ফায়ার ব্রিগেড, পুলিশ ও মেডিক্যাল টিম মোতায়েন করা হয়। পাবলিক প্রসিকিউটরের কার্যালয় দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য একটি সম্পূর্ণ তদন্ত শুরু করেছে।

বেনিনে চোরাচালান করা পেট্রোল তার পূর্বাঞ্চলীয় প্রতিবেশি নাইজেরিয়া থেকে আসে। দেশটি মূলত প্রধান তেল উৎপাদনকারী দেশ, যেখানে জ্বালানি বেশ সস্তা।

বেনিনের শহর এবং আশেপাশের রাস্তায় বিক্রি হওয়া হাজার হাজার লিটার পেট্রোল সাধারণত বেনিন-নাইজেরিয়া সীমান্তে অবস্থিত স্টেশনগুলো থেকে আসে।

এই বাণিজ্যে প্রচুর মুনাফা তৈরি হয়। তবে অনিশ্চিত পরিস্থিতিতে সংরক্ষণ করার কারণে বড় ঝুঁকিও রয়েছে। ফলস্বরূপ, প্রায়ই অগ্নিকাণ্ড হয়।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল