১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ঘানায় বন্দুকধারীদের হামলায় ৯ জন নিহত

ঘানায় বন্দুকধারীদের হামলায় ৯ জন নিহত - সংগৃহীত

ঘানার উত্তরাঞ্চলীয় একটি জেলা শহরে এক বাসে বন্দুকধারীদের হামলায় নয়জন নিহত হয়েছে। শহরটি বুরকিনা ফাসোর সীমান্তে অবস্থিত। সেখানে ইসলামপন্থী সহিংসতা নিয়ে জাতিগত উত্তেজনা ও উদ্বেগ রয়েছে। শুক্রবার স্থানীয় এক কর্মকর্তা এই কথা জানিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার সকালে একটি বাস লক্ষ্য করে হামলা চালানো হয়। বাসটিতে অধিকাংশ যাত্রীই ছিল নারী। তারা স্থানীয় একটি বাজারে যাচ্ছিল। ঘানার আপার ইস্ট রিজিওনের পুসিগা জেলার অস্থিরতাপূর্ণ বাউকু এলাকায় এই হামলা চালানো হয়।

স্থানীয় মেয়র পুসিগা জেলার প্রধান জুবেইরু আব্দুলাই এএফপি’কে বলেন, বুরকিনা ফাসো এবং টোগো উভয় দেশের সীমান্তের কাছে একটি জঙ্গলের কাছে বাসটি অতর্কিত হামলার শিকার হলে নয়জন নিহত হয়।

তিনি আরো বলেন, বাসটির বেশির ভাগ যাত্রীই ছিল নারী এবং বাইকু এলাকায় অস্থিরতা বিরাজ করায় পুলিশি পাহারায় বাসটি নিয়ে যাওয়া হচ্ছিল।

তিনি বলেন, ‘পুলিশ ঘটনাটি তদন্ত করছে। হামলার মূল কারণ উদঘাটনে তদন্তে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে।’
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল