২৭ মে ২০২০

রাষ্ট্রীয় খরচে আজ হজে যাচ্ছেন ৫৭ আলেম

রাষ্ট্রীয় খরচে আজ হজে যাচ্ছেন ৫৭ আলেম - ছবি : প্রতীকী

হজযাত্রীদের পরামর্শ দিতে ৫৭ সদস্যের ওলামা মাশায়েখ এর একটি দল রাষ্ট্রীয় খরচে সৌদি আরবে যাচ্ছেন। আজ রোববার বেলা সাড়ে তিনটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তারা সবাই জেদ্দার উদ্দেশ্যে টাকা ত্যাগ করবেন। ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো: আব্দুল্লাহ নিজেও এই একই ফ্লাইটে হজ পালনের জন্য সৌদি আরবে যাচ্ছেন বলে ঢাকা হজ অফিস সূত্র জানিয়েছে।
উল্লেখ্য গত ৯ জুলাই ওলামা মাশায়েশদের এই ৫৭ জনের টীমকে রাষ্ট্রীয় খরচে হজে পাঠানোর যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য ধর্ম মন্ত্রণালরে সংশ্লিষ্ট শাখা থেকে একটি জি ও লেটার ইস্যু করা হয়। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব মো: শিব্বির আহমদ উছমানী স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়, ১৪৪০ হিজরী সন বা ২০১৯ সালের হজ পালনের জন্য সৌদী আরবে গমন করা সকল হজযাত্রীকে হজ পালন বিষয়ে ধর্মীয় ও ইত্যাদি বিষয়ে পরামর্শ বা দিকনির্দেশনা প্রদানের জন্য রাষ্ট্রীয় খরচে হজযাত্রীদের প্যাকেজ বর্ণিত সুযোগ সুবিধা প্রদান সাপেক্ষে ৫৭ জন ওলামা মাশায়েখের টিমকে সৌদি আরবে পাঠানোর সরকার সম্মতি প্রদান করেছেন।

উল্লেখ্য এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৯২৩ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ বিশ হাজার অর্থাৎ সব মিলিয়ে বাংলাদেশ থেকে এবছর হজে যাচেছন মোট এক লাখ ২৬ হাজার ৯২৩ জন। গত ৪ জুলাই থেকে শুরু হয়েছে ২০১৯ সালের হজ ফ্লাইট । বাংলাদেশ বিমানের ফ্লাইট শেষ হবে ৫ আগষ্ট বিকেল তিন টা ১৫ মিনিটে। আর সৌদী এয়ারলাইন্সের শেষ ফ্লাইট বাংলাদেশ থেকে ছেড়ে যাবে ৬ আগষ্ট বিকেলে।

 


আরো সংবাদ