১৭ জুন ২০২৪
`
এমপি আনার হত্যা

শাহীনকে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সাহায্য চাইবে ডিবি

ডিবিপ্রধান মোহাম্মদ হারুন-উর-রশিদ। - ছবি : সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের ‘মাস্টারমাইন্ড’ আক্তারুজ্জামান শাহীনকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সাহায্য চাওয়া হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন-উর-রশিদ।

রোববার (২৬ মে) সকালে হত্যা মামলার তদন্তের জন্য কলকাতা যাওয়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

হারুন বলেন, সংসদ সদস্যের ছোটবেলার বন্ধু শাহীনকে দেশে ফিরিয়ে আনতে পুলিশের মহাপরিদর্শকের মাধ্যমে আবেদন করা হবে। তিনি এই হত্যার মাস্টারমাইন্ড বলে নিশ্চিত হয়েছে কলকাতা ও ঢাকার গোয়েন্দারা।

তিনি বলেন, বাংলাদেশের তদন্ত দল কলকাতায় প্রথমে ঘটনাস্থলে যাবেন। এরপর ভারতে গ্রেফতার জিহাদ হাওলাদারকেও জিজ্ঞাসাবাদ করবে।

এমপি আনার হত্যা মামলার তদন্তের জন্য সকালে ডিবির ৩ সদস্যের একটি দল ঢাকা থেকে রওনা হয়ে বেলা ১১টার দিকে কলকাতায় পৌঁছান বলে তাদের একজন নিশ্চিত করেছেন।

ডিবি প্রধানের নেতৃত্বে দলে রয়েছেন গোয়েন্দা পুলিশের ওয়ারি বিভাগের উপকমিশনার মুহাম্মদ আব্দুল আহাদ ও অতিরিক্ত উপকমিশনার শাহীদুর রহমান।

এমপি আনার চিকিৎসার জন্য ১১ মে কলকাতা যান এবং ১৪ মে থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

২২ মে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, কলকাতার অদূরে নিউ টাউনের একটি ফ্ল্যাটে তাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে।

ওইদিন এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়।

শুক্রবার ঢাকার একটি আদালত হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেফতার ৩ আসামির ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ হয়েছে, দাবি ডিএনসিসি’র ৫০ হাজার টাকার খাসির চামড়া দাম ১৫ টাকা উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের সেন্টমার্টিন উপকূলে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ, গতিবিধি পর্যবেক্ষণ ঈদের দিন সমুদ্রে গোসলে নেমে কিশোর নিখোঁজ

সকল