১৬ জুন ২০২৪
`

ভারতে এমপি আজিম হত্যা : অনেক বিষয় এখনো অস্পষ্ট

কলকাতার নিউটাউনের সঞ্জিব গার্ডেনসের একটি ফ্ল্যাটে পুলিশ তল্লাশি চালাচ্ছে - সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুল আজিম আনারকে ভারতে হত্যা করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। তবে এখনো তার লাশ পায়নি পুলিশ।

বুধবার দুপুরে কলকাতার উপ-নগরী নিউটাউনের অ্যাকশন এরিয়া এক-এ সঞ্জিব গার্ডেনসের একটি ফ্ল্যাটে পুলিশ তল্লাশি শুরু করে। পুলিশের একটি বড় দল সেখানে যায়। অনেকক্ষণ ধরে তারা সেখানে তদন্তের কাজ চালায়। ওই বাড়িতেই আনোয়ারুলকে খুন করা হয়েছে বলে পুলিশের ধারণা।

পশ্চিমবঙ্গ পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) আইজি অখিলেশ চতুর্বেদী বলেন, ‘আনোয়ারুলের নিখোঁজ হওয়া নিয়ে তদন্ত চলছিল। তার মধ্যে বুধবার আমরা জানতে পারি, তাকে খুন করা হয়েছে। শেষবার যেখানে তাকে দেখা যায়, সেই জায়গাটি স্থানীয় থানা খুঁজে বের করে সিআইডিকে তদন্তের ভার দেয়া হয়।’

একটি সূত্র জানায়, এখনো পর্যন্ত আনোয়ারুল আজিমের লাশ খুঁজে পাওয়া যায়নি। ওই আবাসনের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, আনোয়ারুলের সাথে কয়েকজন সেখানে ঢুকছে। পরে তারা সেই আবাসন থেকে চলে যায়। কিন্তু আনোয়ারুল যাননি।

কলকাতা পুলিশের সূত্র জানায়, আবাসনের একটি ফ্ল্যাটে তারা রক্তের দাগ পেয়েছেন। পুলিশের সন্দেহ, সেটা আনোয়ারুলের হতে পারে। পুরো জায়গাটা পুলিশ ঘিরে রেখেছে। তারা আনোয়ারুলের লাশ খুঁজে বের করার চেষ্টা করছে।

যে ফ্ল্যাটে তল্লাশি হয়েছে, সেটা এক সরকারি-কর্মীর। তিনি ফ্ল্যাটটি মার্কিন নাগরিক আখতারুজ্জামানকে ভাড়া দিয়েছিলেন বলে সূত্র জানায়। সেখানে কেন আনোয়ারুল থাকলেন তা পুলিশ জানায়নি।

অখিলেশ জানান, তদন্ত করতে গিয়ে তারা ওই ফ্ল্যাটটির সন্ধান পান।

দিল্লির বাংলাদেশ হাইকমিশন ও কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের তরফ থেকেও এমপি আনোয়ারুল আজিমের বিষয়ে কোনো কথা বলা হয়নি। কমিশনের সূত্র জানায়, তারা গণমাধ্যম থেকে বিষয়টি জেনেছেন। সরকারের তরফ থেকে তাদের কাছে এখনো কোনো বার্তা আসেনি।

গত ১২ মে আনোয়ারুল আজিম চিকিৎসার জন্য কলকাতায় যান। ১৮ মে কলকাতায় তার পরিচিত গোপাল বিশ্বাস পুলিশে একটি ডায়েরি করেন। সেখানে বলা হয়, আনোয়ারুল ১৩ মে বাড়ি থেকে বেরিয়ে যান। তারপর আর ফেরেননি। তিনি ফোন করে জানিয়েছিলেন, বিশেষ কাজে দিল্লি যাচ্ছেন। ১৫ মে তিনি মেসেজ করে জানান, দিল্লিতে আছেন। ১৭ তারিখ থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement