২০ জুন ২০২১
`

ঘরমুখো মানুষের ঢল ঠেকাতে ফেরিঘাটে বিজিবি মোতায়েন

ঘরমুখো মানুষের ঢল ঠেকাতে ফেরিঘাটে বিজিবি মোতায়েন -

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঘরমুখো মানুষের যাতায়াত ঠেকাতে রোববার থেকে ফেরিঘাটে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হচ্ছে। শনিবার রাত থেকেই কিছু সংখ্যক বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

শনিবার সরকারের এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

দেশের প্রধান দুই ফেরিঘাটে বিজিবি মোতায়েন করা হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট নিয়ন্ত্রণে মানিকগঞ্জ জেলার পাটুরিয়া ঘাটে এক প্লাটুন এবং বারবারিয়া ও সিংগাইরের ধল্লা এলাকায় এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। অন্যদিকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে মোতায়েন করা হবে ২ প্লাটুন বিজিবি।

এর আগে সরকারি নির্দেশনা মোতাবেক করোনাভাইরাস সংক্রমণ রোধে শনিবার থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-বাংলাবাজারসহ সকল ফেরিঘাটে দিনের বেলায় সব ধরনের ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। শুধুমাত্র রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করতে পারবে বলে জানানো হয়।

পরে আবার দিনের বেলায় শিমুলিয়া-বাংলাবাজার নৌপথ ফেরি চলাচল পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত থেকে সরে আসে বিআইডব্লিউটিসি। মুন্সিগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার রুটের ফেরিঘাটে দক্ষিবঙ্গগামী যাত্রীদের উপচেপড়া ঢলের কারণে পাঁচটি ফেরীর চলাচল শুরু করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শনিবার ভোর থেকে বিভিন্ন যানবাহনে করে ঘাট এলাকায় জড়ো হতে থাকেন হাজার হাজার মানুষ। অত্যাধিক যাত্রীর চাপে হিমশিম খেতে হচ্ছে ঘাট কর্তৃপক্ষকে। পরে বিকেল ৫টা থেকে ফেরিগুলো চালু করে।



আরো সংবাদ