২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩০, ১৩ জিলহজ ১৪৪৫
`

এম সি ইনস্টিটিউট ফ্রান্সের সভাপতি-সম্পাদক-কোষাধ্যক্ষ পদে বদরুল-আরিফুজ্জামান-হাসান নির্বাচিত

এম সি ইনস্টিটিউট ফ্রান্সের সভাপতি-সম্পাদক-কোষাধ্যক্ষ পদে বদরুল-আরিফুজ্জামান-হাসান নির্বাচিত - সংগৃহীত

আদর্শ মানুষ গড়ার প্রতিষ্ঠান এম সি ইনস্টিটিউট ফ্রান্স -এর কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৯ জুন ২০২৪ স্থানীয় সময় বিকেল ৪টায় প্রতিষ্ঠানের স্থায়ী ক্যাম্পাসে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, সদস্যদের সরাসরি ভোটে আগামী তিন বছরের জন্য বদরুল বিন হারুন সভাপতি, মুহাম্মদ আরিফুজ্জামান সাধারণ সম্পাদক ও হাসান হক কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

নির্বাচন পরিচালনা করেন সাংবাদিক ও মানবাধিকার সংগঠক মোহাম্মদ মাহবুব হোসাইন ও বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজকর্মী আব্দুস সালাম মামুন।

নির্বাচনোত্তর সভায় নব নির্বাচিত নেতৃবৃন্দ ও উপস্থিত মেহমানবৃন্দ তাদের বক্তব্যে বলেন, ফ্রান্সে বাংলাদেশীদের পূর্ণাঙ্গ দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান নাই। প্রবাসীদের ছেলে-মেয়েদের দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য এমন একটি প্রতিষ্ঠানের বিশেষ প্রয়োজন ছিল; যা এই প্রতিষ্ঠান পূরণ করার ক্ষেত্রে ভূমিকা রাখবে। ব্যাক্তি, সমাজ, দেশকে উন্নয়ন করতে হলে নৈতিক শিক্ষার পরিবেশ তৈরী করা সময়ের দাবি। আদর্শীক শিক্ষাই পারে সমাজ ও ব্যাক্তিকে অন্ধকার থেকে আলোর পথে আনতে। এই দ্বীনি প্রতিষ্ঠানে ছেলে-সন্তানদের পাশাপাশি মেয়ে সন্তানদের ভর্তি করে দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এম সি ইনস্টিটিউট ফ্রান্সের প্রিন্সিপাল মাওলানা বদরুল বিন হারুন, সাধারণ সম্পাদক মুহাম্মদ আরিফুজ্জামান, কোষাধ্যক্ষ হাসান হক, কমিউনিটি ব্যক্তিত্ব ও এম সি ইনস্টিটিউট ফ্রান্স -এর প্রধান উপদেষ্টা মোহাম্মদ আল মমিন শরীফ, কমিউনিটি ব্যক্তিত্ব ও এম সি ইনস্টিটিউট ফ্রান্স -এর সহ-সভাপতি লুৎফর রহমান, ওভারভিলা মসজিদের সভাপতি সালেহ আহমেদ, কমিউনিটি ব্যাক্তিত্ব মোহাম্মদ নুরুল আবেদীন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজকর্মী আব্দুস সালাম মামুন, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোহামদ মাহবুব হোসাইন, ডা: হাবিবা বেগম, সাহেনা আক্তার, তোফায়েল আহমেদ জয়নুল, আব্দুল সালাম, মুসলিম উদ্দিন, হাফিজ উদ্দিন, মোহাম্মদ জালাল উদ্দিন ও মোহাম্মদ হাবীব আলম প্রমুখ।

উল্লেখ্য, ফ্রান্সে প্রবাসী বাংলাদেশীদের আগামী দিনের ভবিষ্যৎ শিশু-কিশোর ও বয়স্ক নারী-পুরুষদের মাঝে ইসলামের নৈতিক ও সাংস্কৃতিক শিক্ষা জাগ্রত রাখার মহৎ উদ্দেশ্য সামনে রেখে ২০১৬ সালের ১০ মার্চ ফ্রান্সে বসবাসরত একদল নিবেদিত ও সাহসী মানুষের প্রচেষ্টায় যাত্রা শুরু করে এম সি ইনস্টিটিউট ফ্রান্স।


আরো সংবাদ



premium cement