২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


বিশেষ ব্যবস্থায় পাসপোর্ট বিতরণ করবে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস

বিশেষ ব্যবস্থায় পাসপোর্ট বিতরণ করবে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সুবিধার্থে বাংলাদেশ হাইকমিশন পোস্ট অফিসের পাশাপাশি এবার বিশেষ ব্যবস্থাপনায় দেশটির পেনাং ও জহুর বারুতে হাতে হাতে মেশিন রিডেবল পাসপোর্ট সরবরাহ ও ই-পাসপোর্ট আবেদনপত্র গ্রহণ কনস্যুলার সেবা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পেনাং ও জহুর বারু থেকে পাসপোর্ট সংক্রান্ত সেবাটি গ্রহণ করতে আগে থেকে অনলাইনে আবেদন করতে হবে।

বৃহস্পতিবার (৯ মে) কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের কাউন্সেলর মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগামী ১৮ ও ১৯ মে (শনিবার ও রোববার) এই দুই দিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পেনাং জর্জ টাউনের বাংলাদেশ অনারারি কনস্যুলেট অফিস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশীরা। এই জন্য আগামী ১৫ মে'র মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

এছাড়া আগামী ২৫ ও ২৬ মে (শনিবার ও রোববার) এই দুইদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জহুর বারুর অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশীরা। এই জন্য আগামী ২২ মে'র মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

যেসব পাসপোর্ট আবেদনকারীর তথ্য অনলাইনে থাকবে শুধুমাত্র তারাই সরাসরি উপস্থিত হয়ে হাতে হাতে পাসপোর্ট গ্রহণ করতে পারবেন। এছাড়াও পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের সার্ভিসটিও যথারীতি চালু থাকবে।

নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য https://appointment.bdhckl.gov.bd/other এই ঠিকানায় গিয়ে অনলাইনে অ্যাপয়েনমেন্ট গ্রহণ করতে হবে। একইসাথে পাসপোর্ট সংগ্রহের জন্য ডাকযোগ সেবাটি চালু থাকবে। তবে একইসাথে দুই ধরনের সার্ভিসে অ্যাপয়েনমেন্ট গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য প্রবাসী বাংলাদেশীদের অনুরোধ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
দুর্নীতি আর অনৈসলামী কালচারে ভরে যাচ্ছে দেশ : হামিদুর রহমান আযাদ কুষ্টিয়ায় বিপন্ন প্রজাতির গন্ধগোকুল আহত অবস্থায় উদ্ধার ‘ভোটারের উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন নয় ইসি’ হজযাত্রীদের মধ্যে সচেতনতা বাড়াতে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের আন্তর্জাতিক প্রচারণা শুরু রইসির পরিবারের প্রতি হাউসির সমবেদনা চকরিয়ায় সড়ক দুর্ঘটনা কলেজছাত্রসহ নিহত ২ চেলা নদীতে বজ্রপাতে ২ বালু শ্রমিকের মৃত্যু শ্রীলঙ্কায় দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ক্ষতিগ্রস্ত ১০ হাজারের বেশি মানুষ অবরোধে অটোরিকশা চালকদের ভাঙচুর-অগ্নিসংযোগ : ৪ মামলায় আসামি ২৭০০ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির মৃত্যুতে জামায়াত আমিরের শোক রইসিকে সর্বোচ্চ পদের জন্য প্রস্তুত করা হচ্ছিল

সকল