২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ট্রান্সজেন্ডারিজম নিয়ে যা বললেন ড. আজহারী

- নয়া দিগন্ত

ট্রান্সজেন্ডারিজমকে বিকৃত যৌনাচার সমকামিতার নতুন ভার্সন বলে মন্তব্য করেছেন জনপ্রিয় ইসলামি স্কলার শায়েখ ড. মিজানুর রহমান আজহারী।

তিনি বলেছেন, এটা একটা নতুন ভাঁওতাবাজি। আল্লাহর দেয়া ফিতরাতকে ধ্বংস করার শয়তানি অ্যাজেন্ডা। পৃথিবীতে যত অসৎ কর্ম আছে ট্রান্সজেন্ডারিজমের মত ভণ্ডামি ও গাঁজাখুরি কারবার আর একটিও নেই। শরিফ থেকে কনভার্ট হয়ে শরিফা হওয়ার কোনো বিধান নেই।

রোববার সন্ধ্যায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের আমপাং এলাকার উইসমা এমসিএ-এর গ্র্যান্ড বলরুমে বাংলাদেশ মুসলিম কমিউনিটি মালয়েশিয়ার উদ্যেগে ইসলামী মহাসম্মেলন-২০২৪ এর ইফতার ও দোয়া মাহফিলে প্রধান বক্তা হিসেবে তিনি এ মন্তব্য করেন।

ড. আজহারী বলেন, ‘আল্লাহর রাব্বুল আলামিনের সৃষ্টিকে মানুষ চাইলে জেন্ডার পরিবর্তন করে তার নতুন সত্তা দিতে পারে না। আসমান জমিনে সকল সৃষ্টির একমাত্র আল্লাহ পাক। আল্লাহর সমকক্ষ কেউ নন। আল্লাহ সকল মাখলুকাতকে জোড়ায় জোড়ায় সৃষ্টি করেছেন। আপনি মনে মনে নারী আর মনে মনে পুরুষ হওয়ার সুযোগ নেই। আমাকে আল্লাহ সৃষ্টি করেছে পুরুষ হিসেবে। আমার মনে মনে নারী ভাবার কোনো সুযোগ নেই। সার্জারি এবং হরমোন পরিবর্তন করে পুরুষ থেকে নারী, আবার নারী থেকে পুরুষ হওয়া ইসলামে সম্পূর্ণভাবে নিষিদ্ধ। এর পরিণতি ভয়াবহ হতে পারে।’

তিনি আরো বলেন, ‘পবিত্র কুরআনে বর্নিত আছে, যারা এসব করবে তাদের জন্য আল্লাহ কঠিন শাস্তির বিধান রেখেছেন। তারা যদি এসব বিকৃত যৌনাচারকে স্বীকৃতি দেয় তাহলে মানবসভ্যতা ধ্বংস হয়ে যাবে। যেমন কালের সাক্ষী হয়ে আছে ইতালির পম্পেই নগরী ও জর্ডানের ডেড সি। এটাকে কেন্দ্র করে আত্মহত্যার প্রবনতা বেড়ে যাবে। পাশ্চাত্যের দেশগুলোতে তাদেরকে স্বীকৃতি দিতে আন্দোলন করা হচ্ছে। এই অনাচার ও পাপাচারের বিরুদ্ধে মুসলিম জাহানকে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

এ ইসলামি কনফারেন্স ও ইফতার মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মো: মোরাদ হোসেন। অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত করেন ২০১৭ সালে বিশ্বজয়ী ক্বারি হাফেজ মো: তরিকুল ইসলাম।

আলোচনা শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন ড. আজহারী। এ সময় গ্র্যান্ড বলরুমে আট শতাধিক রোজাদার মুসল্লি ইফতার করেন।


আরো সংবাদ



premium cement
কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু?

সকল