১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


দক্ষিণ খুলশীতে সৌন্দর্যবর্ধন কাজ উদ্বোধন

-

চট্টগ্রাম নগরীর দক্ষিণ খুলশীতে ৪২ লাখ টাকা ব্যয়ে ১ নং রোডের আলোকায়ন ও সবুজায়নসহ নানামুখী উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন করছেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। গত রোববার সন্ধ্যায় তিনি এ সৌন্দর্যবর্ধন প্রকল্প কাজের উদ্বোধন করেন।
এ অনুষ্ঠানে মেয়র বলেন, এলাকাটি দীর্ঘদিন ধরে ছিল অবৈধ স্থাপনা ও দখলদারদের অবাধ বিচরণ ক্ষেত্র। ময়লা-আবর্জনা স্তূপ করে রাখার কারণে এলাকার পরিবেশ দুর্গন্ধময় থাকত। সাধারণ মানুষের চলাচলে নানামুখী বিব্রতকর অবস্থার সৃষ্টি হতো। নগরের চলমান সৌন্দর্যবর্ধনের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে এই এলাকায় ফুটপাথে টাইলস স্থাপন, যাত্রীছাউনী, পথচারীদের সিটিং প্লেস, আলোকায়ন ও সবুজায়নের ফলে এখন এলাকার দৃশ্যপট পাল্টে গেছে। এই প্রকল্পটি পুরোপরি বাস্তবায়ন হলে এলাকাটি একটি হেলদি এলাকা হিসেবে পরিগণিত হবে।
এ সময় মেয়র এলাকার সৌন্দর্য ও পরিপাটি পরিবেশ রক্ষায় এলাকাবাসীকে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে বলেন, এই এলাকা আপনাদের। এটির পরিবেশ ধরে রাখার দায়িত্বও আপনাদের। আপনারা প্রত্যেকে নিজ নিজ অবস্থান হতে ভূমিকা রাখতে পারেন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, মিডিয়া ট্রেন্ডসের ব্যবস্থাপনা পরিচালক ফয়সল জিয়া, সিইও তৌহিদুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য, মিডিয়া ট্রেন্ডসের অর্থায়নে সৌন্দর্যবর্ধন প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পের আওতায় সড়কের ৩০০ মিটার পর্যন্ত এলাকা সৌন্দর্যবর্ধন করা হবে। ইতোমধ্যে প্রকল্পের দেড় শ’ মিটার পর্যন্ত বিউটিফিকেশন কার্যক্রম বাস্তবায়িত হয়েছে। আগামী পাঁচ বছর মেয়াদ পর্যন্ত তারা এই প্রকল্প রক্ষণাবেক্ষণ করবেন।


আরো সংবাদ



premium cement
ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও) গাজা যুদ্ধ শেষ করতে হামাস প্রধানকে হত্যা করতে চায় যুক্তরাষ্ট্র! জামালপুরে ভাঙন ঠেকাতে স্বেচ্ছাশ্রমে বাঁশ পাইলিং

সকল