২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রমজান মাসে বিদ্যুতের লোডশেডিং-এ অতিষ্ট জনসাধারণ

- ছবি : সংগৃহীত

পবিত্র রমজান মাসেও পল্লী বিদ্যুতের ভেল্কিবাজিতে অতিষ্ট মানুষ। একটু বাতাস বা বৃষ্টি হলেই শুরু হয় বিদ্যুতের ভেল্কিবাজি, চলে রাতভর। ভ্যাপসা গরমের মধ্যে বিদ্যুৎ না থাকায় রোজাদার মুসল্লিদের তারাবিহ্ নামাজ আদায়ে যারপরনাই কষ্ট হচ্ছে। এমনটাই দেখা যাচ্ছে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলায়।

সব মিলিয়ে হপবিস শায়েস্তাগঞ্জ পল্লী বিদ্যুতের এই ভেল্কিবাজিতে অতিষ্ট শায়েস্তাগঞ্জ উপজেলার জনগণ। বর্ষা মৌসুম শুরতে আকাশে মেঘ জমতে দেখলেই শুরু হয় লোডশেডিং। এক-আধটু বৃষ্টি হলে তো আর কথাই নেই, কয়েক ঘন্টার জন্য বিদ্যুৎ নিরুদ্দেশ হয়ে যায়। এটা যেন তাদের অঘোষিত নিয়মেই পরিণত হয়েছে।

অন্যদিকে বিদ্যুৎ থাক বা না থাক মাস শেষে মোটা অংকের বিদ্যুৎ বিল ধরিয়ে দিতে ভুল করে না পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। প্রতিদিন সেহরি, ইফতার ও তারাবি নামাজ চলাকালীন সময়ে লোডশেডিং যেন রুটিন ওয়ার্ক হয়ে দাড়িয়েছে। দিনের বেলায় কমপক্ষেও ৭/৮ বার বিদ্যুতের লুকোচুরি খেলাতে ক্ষুব্ধ হয়ে উঠছে গ্রাহকরা। রমজান মাসের প্রচণ্ড দাপদাহের বিদ্যুৎ না থাকায় লোকজন হাঁপিয়ে উঠছেন। এমন অবস্থায় ব্যবসা-বাণিজ্যেও মন্দাভাব লক্ষ্য করা যাচ্ছে।

শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং, অলিপুর, পুরাণ বাজার, ব্রাহ্মনডুরা, আলাপুর ও শায়েস্তাগঞ্জ অঞ্চলের লোকজনের সাথে কথা বললে জানা যায়, ঐ এলাকালোতে একটু-আধটু ঝড়-বৃষ্টি হলেই বিদ্যুৎ আর থাকেনা। ঐসব অঞ্চলের লোকজনকে প্রায়ই মোবাইল চার্জ করতে চার্জার নিয়ে অন্যত্র দৌড়াতে দেখা যায়। এতে অতিষ্ট হয়ে উঠেছে শায়েস্তাগঞ্জ উপজেলার লোকজন। ধীরে ধীরে ক্ষোভ সৃষ্টি হচ্ছে জনমনে।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ

সকল