২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শাবি শিক্ষক সমিতির নির্বাচন ১২ ফেব্রুয়ারি

- সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন আগামী ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের দুটি ও বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. আসিফ ইকবাল বিষয়টি নিশ্চিত করেন।

ড. আসিফ ইকবাল জানান, আমরা চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছি। ৩টি প্যানেলের মোট ৩৩ জন ১১টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোট গ্রহণ চলবে। এবছর মোট ভোটার ৫৫০ জন শিক্ষক।

আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক জহীর উদ্দিন আহমদ প্রার্থী হয়েছেন।

অন্যদিকে বিএনপি-জামায়াত পন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ উদ্দীন ও সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক ড. রেজওয়ান আহমেদ নির্বাচন করবেন।

নির্বাচন কমিশনার হিসেবে দয়িত্ব পালন করবেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান খান, আইপিই বিভাগের অধ্যাপক ড. মুহসিন আজিজ খাঁন ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাওসার।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

সকল