২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মানুষের সমাধির উপর আধুনিক দিল্লি তৈরি হতে পারে না : কেজরিওয়াল

- সংগৃহীত

‘মানুষের সমাধির উপর আধুনিক দিল্লি গড়ে উঠতে পারে না’, দিল্লিতে হিংসার ঘটনায় একথা বললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে অশান্তির ঘটনায় মৃত্যুমিছিল অব্যাহত। এই প্রেক্ষিতে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন,‘হিন্দুরা নিহত হয়েছে, মুসলিমরা নিহত হয়েছে, পুলিশ নিহত হয়েছে, দাঙ্গায় কার লাভ হল?’ অন্যদিকে, হিংসার ঘটনায় নিহত দিল্লি পুলিশের কনস্টেবল রতন লালের পরিবারকে ১ কোটি টাকার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন কেজরিওয়াল।

দিল্লিতে হিংসা ও সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে কেজরিওয়াল আরো বলেন,‘দিল্লিবাসী হিংসা আর সংঘর্ষ চান না। আম আদমি এ ঘটনার সঙ্গে জড়িত নয়। কয়েকজন সমাজবিরোধী, রাজনৈতিক ব্যক্তি জড়িত। দিল্লির হিন্দু-মুসলিমরা কখনই এসব চান না।’

একইসঙ্গে সব ধর্মের মানুষের কাছে অনুরোধের সুরে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, এ ধরনের ঘৃণার রাজনীতি বর্জন করতে সব ধর্মের মানুষ এগিয়ে আসুন। আমরা ঘৃণা ও দাঙ্গার রাজনীতি বরদাস্ত করব না। দিল্লির পরিস্থিতি নিয়ন্ত্রণে তার সরকার যে দিন-রাত এক করে কাজ করছে সেকথাও এদিন বলেন কেজরিওয়াল।

উল্লেখ্য, দিল্লিতে হিংসা ও সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহতের সংখ্যা আড়াইশোরও বেশি। অন্যদিকে, হিংসার ঘটনায় ১০৬ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই

সকল