২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতীয় সেনাপ্রধানের হুমকির জবাব দিলো পাকিস্তান সেনাবাহিনী

মেজর জেনারেল আসিফ গফুর - ছবি : ডন

পাকিস্তানের সাথে ভারতের সীমান্তে যেকোনো সময় যুদ্ধ পরিস্থিতি তৈরি হতে পারে ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত সম্প্রতি যে বিবৃতি দিয়েছেন, এটাকে দেশটিতে নাগরিকত্ব সংশোধন বিল (ক্যাব) নিয়ে যে বিক্ষোভ চলছে সে দিক থেকে বিশ্ববাসীর দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার চেষ্টা হিসেবেই দেখছে পাকিস্তান।

পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বৃহস্পতিবার এক বিবৃতিতে এ কথা বলেন।

কাশ্মির সীমান্তে ভারতীয় সেনাবাহিনীর গুলিবর্ষণে এক কিশোর নিহত ও অপর দুজন আহত হওয়ার দু’দিন পর বুধবার ভারতের সেনাপ্রধান রাওয়াতের এ বিবৃতি আসে।

বিবৃতিতে তিনি বলেন, যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে ভারত প্রত্যুত্তর দেয়ার জন্য প্রস্তুত।

এক টুইটে আসিফ গফুর বলেন, ‘ভারত যদি কোনো প্রকার আগ্রাসন বা মিসঅ্যাডভেঞ্চার চালায় তবে তার সমুচিত জবাব দেয়া হবে।’

বর্তমান বিজেপি সরকার নাগরিকত্ব সংশোধনী বিল পাসের পর থেকে ভারতজুড়ে বড় ধরনের বিক্ষোভ চলছে। এ বিলটিতে বলা হয়েছে পার্শ্ববর্তী আফগানিস্তান, বাংলাদেশ ও পাকিস্তান থেকে নির্যাতিত হয়ে যেসব অমুসলিম ২০১৫ সালের আগে ভারতে আশ্রয় নিয়েছে তাদেরকে ভারতের নাগরিকত্ব দেয়া হবে।

এ আইনটির বিরুদ্ধে রাস্তায় নেমেছে হাজারো জনতা। তারা এটাকে মুসলিম বিরোধী ও দেশকে সাম্প্রদায়িক বিভাজনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ধারাবাহিক পদক্ষেপ হিসেবে দেখছেন।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল