২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘জয় শ্রীরাম’ বলে ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

‘জয় শ্রীরাম’ বলে ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা - সংগৃহীত

ভারতের ঝাড়খণ্ডে এক মুসলিম যুবককে খুঁটির সঙ্গে বেঁধে টানা সাত ঘণ্টা ধরে পিটিয়ে হত্যা করেছে উগ্র মৌলবাদী হিন্দুরা। নিহত মুসলিম যুবকের নাম সামস তেবরেজ (২৪)। মৃত্যুর আগে তাকে ‘জয় শ্রীরাম’ ও ‘জয় হনুমান’ বলতে বাধ্য করে হিন্দু উগ্রবাদীরা। মারধরের একপর্যায়ে সামসের দেহ নিথর হয়ে পড়লে মোটরসাইকেল চুরির অভিযোগ আরোপ করে পুলিশে দেয়া হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

গত বুধবার ভারতের ঝাড়খণ্ডে এই নৃশংস হত্যাকাণ্ড ঘটে। মোবাইল ফোনে ধারণ করা ওই নৃশংস ঘটনার দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে রোববার তা গণমাধ্যমের নজরে আসে।

নিহত মুসলিম যুবক সামসের পরিবারের অভিযোগ, হিন্দু উগ্রবাদীদের গণপিটুনির পর উদ্ধার করে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিলে তাকে বাঁচানো যেত। কিন্তু পুলিশ তা না করে তাকে প্রথমে মামলা করতে থানায় নিয়ে যায়। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল