২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মোদিকে আমন্ত্রণ জানাবে পাকিস্তান

নরেন্দ্র মোদি ও ইমরান খান - ছবি : সংগ্রহ

আসন্ন সার্ক সম্মেলন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানাবে পাকিস্তান। সম্মেলনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পক্ষ থেকে মোদিকে আমন্ত্রণা জানোন হবে বলে মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানান দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহম্মদ ফয়সাল।

২০১৬ সালের সার্ক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইসলামাবাদে। কাশ্মিরে পাকিস্তান ভিত্তিক একটি উগ্রবাদী সংগঠনের হামলার প্রতিবাদে সম্মেলন বয়কট করে পাকিস্তান। এরপর বাংলাদেশ, ভুটান ও আফগানিস্তানও ইসলামাবাদ সম্মেলন বর্জনের ঘোষণা দেয়। ফলে স্থগিত হয়ে যায় সম্মেলন।

মঙ্গলবার ইসলামাবাদে এক সম্মেলনে ফয়সাল প্রধানমন্ত্রী ইমরান খানের কথার প্রতিধ্বনি তোলেন। তিনি বলেন, ভারত যদি শান্তির জন্য এক কদম আগায় তাহলে পাকিস্তান দুই কদম আগাবে। আমরা ভারতের সাথে যুদ্ধ করেছি, তাই হয়তো সম্পর্ক খুব দ্রুত স্বাভাবিক হয়ে উঠবে না।

এসময় ফয়সাল জানান, ভারতের শিখ সম্প্রদায়ের জন্য কারতারপুর সীমান্ত খুলে দেবে পাকিস্তান। সেখানে তারা পাকিস্তানে অবস্থিত গুরুদোয়ারা দরবার সাহিবে ভিসা ছাড়াই ভ্রমন করতে পারবেন। ৬ মাসের মধ্যেই এ জন্য সকল পদক্ষেপ নেবে পাকিস্তান।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল