০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৪ জন নিহত

নিরাপত্তা বাহিনীর সতর্ক অবস্থান - সংগৃহীত

ভারত শাসিত জম্মু-কাশ্মীরের অনন্তনাগে পুলিশের সঙ্গে লড়াইয়ে কমপক্ষে চার জন নিহত হয়েছে। পুলিশ ধারণা করছে যে, নিহতদের সাথে জঙ্গি গোষ্ঠী আইএস’র সংশ্লিষ্টতা ছিল। রাজ্যের পুলিশ এক টুইট বার্তায় এখবর নিশ্চিত করেন। খবর এনডিটিভি’র

খবরে বলা হয়, দক্ষিণ কাশ্মীরের একটা বাড়িতে তিনজন জঙ্গি ঢুকে বসে ছিল। শুক্রবার ভোর রাতে সেখানে অভিযান চালায় রাজ্য পুলিশ। অভিযানে দু’পক্ষের গোলাগুলিতে বাড়ির মালিক ও তার স্ত্রী আহত হয়েছেন। পাশাপাশি এক পুলিশ সদস্য ও একজন বেসামরিক নাগরিক মারা গেছেন।

জম্মু-কাশ্মীর পুলিশ বাহিনীর ডিজিপি জানিয়েছেন, অভিযানে চার সন্ত্রাসী নিহত হয়েছে। এদের মধ্যে তিনজন আইএসের সদস্য বলে ধারণা করা হচ্ছে।

ফেব্রুয়ারিতে কাশ্মীরে এক পুলিশ সদস্য নিহত হওয়ার পর সেখানকার কর্তৃপক্ষ স্বীকার করে যে, উপত্যকাটিতে আইএসের উপস্থিতি রয়েছে।

রাজ্যটির পুলিশ প্রধান আরো জানান, সেখানে আইএসের উপস্থিতি তেমন ব্যাপক না হলেও তা উদ্বেগের বিষয়। কেননা কাশ্মীরে আইএসের উপস্থিতি সেখানকার পরিস্থিতি অনেকটাই পাল্টে দেবে।

এদিকে, অভিযানের স্বার্থে শ্রীনগর ও অনন্তনাগে ইন্টারনেটের যোগসূত্র বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

রমজান মাস ও পবিত্র ঈদ শেষ হওয়ার পরেই জঙ্গিদের খুঁজে বার করার কাজ জোর কদমে শুরু করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।

ইতিমধ্যে মেহবুবা মুফতির সাথে বিজেপি সরকারের যে জোট ছিল, তাও ভেঙে দেওয়া হয়েছে। বর্তমানে সেখানে ‘রাজ্যপালের শাসন’ চলছে। সাম্প্রতিক মাসগুলোতে সেখানে জঙ্গি হামলা তীব্র আকার ধারণ করেছে।


আরো সংবাদ



premium cement
ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২৫ ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী আটক গাজীপুরে তুলার গুদামে আগুন স্টপেজের দাবিতে ফরিদপুরে প্রথম দিনই ট্রেনের গতিরোধ সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ

সকল