২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পোশাকে বৈশাখ

রঙের ঝলক
মডেল : জাহিদ, জুঁই, বৃষ্টি ও জনি, পোশাক : রঙ বাংলাদেশ, সাজ : নজরুল, ছবি : মুনতাকিম -

গ্রামীণ ইউনিক্লো

নববর্ষের নয়া সাজে, বৈশাখী আমেজে সেজেছে গ্রামীণ ইউনিক্লো। নতুন বছরকে বাহারি রঙয়ের পোশাকে বরণ করে নিতে সদা প্রস্তুত ক্রেতারা। আর ক্রেতাদের এই চাহিদার কথা ভেবে গ্রামীণ ইউনিক্লো স্টোরে নিয়ে এলো বৈশাখী সঙ্কলন। বিভিন্ন রঙয়ের পাঞ্জাবি ছাড়াও ছেলেদের জন্য বৈশাখী সঙ্কলনে থাকছে ড্রাই প্রিন্টেড পোলো, ডেনিম শার্ট, ড্রাই ইজি কেয়ার শার্ট, ডেনিম স্ট্যান্ড কলার শার্ট, লিনেন স্ট্যান্ড কলার শার্ট, লিনেন শর্ট স্লিভ শার্ট, চেক শার্ট, ইজি প্যান্টস এবং ড্রাই পোলোসহ বিভিন্ন আইটেম। আর মেয়েদের জন্য রয়েছে নানা রঙের বৈশাখী আমেজের কামিজ, টপস, স্কান্টস, পালাজ্জো, লেগিংস, শ্রাগসহ বিভিন্ন আইটেম।

অঞ্জন’স

বাংলা নববর্ষকে উদ্যাপনের জন্য প্রতিটি বাঙালি বছরজুড়ে অপেক্ষায় থাকে। বছরের প্রথমদিন পয়লা বৈশাখকে কেন্দ্র করে ঢাকাসহ সারা বাংলাদেশ মেতে উঠে উৎসবে। আর এই দিনটিকে আরো সুন্দরভাবে উদযাপনের জন্য অঞ্জন’স প্রতি বছরের মতো এবারো সাজিয়েছে বৈশাখী সাজে। উৎসবকে রঙিন ও প্রাণবন্ত করতে পোশাকগুলো করা হয়েছে রঙিন, পাশাপাশি কার্টিং, ডিজাইন, প্যাটার্নেও এসেছে নতুনত্ব।
গ্রীষ্মের এই দিনব্যাপী অনুষ্ঠানের জন্য কটন ও ভয়েল কাপড় দিয়েই বেশির ভাগ পোশাক করা হয়েছে। কটন ও ভয়েল ছাড়া এন্ডিকটন, সিল্ক, লিলেন কাপড় ব্যবহার করা হয়েছে এবারের আয়োজনে।
বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানি, নকশিকাঁথাসহ বিভিন্ন ধরনের জ্যামিতিক ও ফ্লোরাল মোটিফ দিয়ে পোশাক ডিজাইন করা হয়েছে আমাদের এবারের বৈশাখে।
সব বয়সীর জন্য এবারের আয়োজন। মেয়েদের জন্য থাকছে শাড়ি, সালোয়ার কামিজ, ফতুয়া, ছেলেদের জন্য পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট এবং শিশু-কিশোরদের জন্য পাঞ্জাবি, ফতুয়া, টি-শার্ট, সালোয়ার-কামিজ, শাড়ি ও ফ্রক।

অৎঃ

অৎঃ বাংলা নববর্ষে ফ্যাশন সচেতনদের জন্য এক্সক্লুসিভ ডিজাইনের পোশাক এনেছে। অৎঃ’র বাংলা নববর্ষের পোশাকগুলোর অন্যতম বৈশিষ্ট্য মার্জিত কালার কম্বিনেশন। পোশাকের কাপড়ের ক্ষেত্রে প্রাধান্য দেয়া হয়েছে সম্পূর্ণ কটন কাপড়। হালকা কালারের ভেতর পোশাকের ডিজাইনে আনা হয়েছে বৈচিত্র্য।
অৎঃ’র নিত্যনতুন ডিজাইন ও নতুন কালেকশনে রয়েছে শার্ট, টি-শার্ট, পলো শার্ট, জিন্স প্যান্ট, গ্যাবার্ডিন প্যান্ট ও পাঞ্জাবি। এ ছাড়াও রয়েছে মেয়েদের আধুনিক ও রুচিসম্মত পোশাক।

লা রিভ

নববর্ষের সাজে পূর্ণতা আনতে প্রস্তুত দেশীয় ফ্যাশন ও লাইফস্টাইল প্রতিষ্ঠান লা রিভ। দেশীয় ঐতিহ্যের সাথে আন্তর্জাতিক চলের সংমিশ্রণ ঘটিয়ে বাহারি নকশা ও ছাঁটে সববয়সী নারী, পুরুষ ও শিশুর জন্য বর্ণিল বৈশাখ সমাহার এখন লা রিভের সব আউটলেট ও ষবৎবাবপৎধুব.পড়স ঠিকানায় পাওয়া যাচ্ছে। লা রিভের এবারের বৈশাখী আয়োজনের মূল উপজীব্য বিভিন্ন দেশের লোকগাথা। আমাদের দেশের নকশি, ফুল, পাখি, হাতি, পার্বত্য অঞ্চলের মোটিফ ও এথনিক মোটিফ তুলে আনা হয়েছে বিভিন্ন প্রিন্টমিডিয়া, স্কিনপ্রিন্ট, ব্লক ও বাটিক ইত্যাদির মাধ্যমে।
এবারের বৈশাখী আয়োজনে রয়েছে নতুন নতুন সিলভেট, যেমনÑ এ-লাইন, উঁচু-নিচুকাট, হেমলাইন, ফ্রকস্টাইল এবং বিভিন্ন বোহোইন্সপায়ার্ড সিলভেট। স্লিভের প্যাটার্নে যোগ হয়েছে রাফলস্লিভ, ল্যানটার্নস্লিভ, সার্কুলারস্লিভ, বেলস্লিভ ইত্যাদি। আরামদায়ক কটন কাপড়ের পাশাপাশি ব্যবহার করা হয়েছে কটনস্লাব, ডবি, লিনেন/ভিসকজ, জর্জেট এবং সিল্ক। নতুনত্ব আনতে ছেলেদের টি-শার্ট, শার্ট এবং মেয়েদের টিউনিক ও শাড়িতে এবার নতুন ধারার প্রিন্টের প্রচলন করা হয়েছে। এ ছাড়াও, অন্যান্য পোশাক সমাহারের মধ্যে রয়েছে মেয়েদের কুলটস, পালাজ্জো, টায়ার্ডও এ-লাইন স্কার্ট এবং ছেলেদের ডবি ও মোটিফ স্টাইলিং পাঞ্জাবি। পরিবারের ছোটমণিদের জন্যও লা রিভ বর্ণিল বৈশাখ আয়োজনে থাকছে পৃথক কিডস কর্নার।

বার্ডস আই

পয়লা বৈশাখ উপলক্ষে বার্ডস আই নিয়ে এসেছে নতুন পোশাক। পাওয়া যাবে পাঞ্জাবি, পলোশার্ট, টি-শার্ট, শার্ট, ও ছোটদের পোশাক। পোশাকগুলো পাইকারি ও খুচরা পাওয়া যাচ্ছে ঢাকার আজিজ সুপার মার্কেটে বার্ডস আইয়ের পাঁচটি শো-রুমে।


আরো সংবাদ



premium cement