১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

দাগ থেকে মুক্তি

রূপ কথা
-


চেহারার দাগ দূর করতে পার্লারগুলোতে বিভিন্ন ধরনের সেবার ব্যবস্থা রয়েছে। সপ্তাহে এক দিন মুখ পরিষ্কার করে স্ক্রাবিং করতে হবে। বাড়িতে স্ক্রাবিংয়ের সাথে পার্লারে স্কিন পলিশিং করালে সহজেই দাগ চলে যাবে। এই পদ্ধতিতে অ্যালুমিনিয়াম-ক্রিস্টাল গুঁড়ো করে সাকশন মেশিনের সাহায্যে ত্বক পলিশ করা হয়। ফলে দাগ ও মরা কোষ দুটোই চলে যায়। আর আছে কেমিক্যাল এক্সফলিয়েশন। এই পদ্ধতিতে বিভিন্ন ফ্রুট এসিড এবং ফ্রুট এনজাইম মিশিয়ে স্কিন পিলিং করা হয়।

ঘরোয়া স্ক্রাব
ষ কাঁচা দুধ, মধু ও আটার ভুসি একসাথে মিশিয়ে নিন। এই প্যাক মুখে ও গলায় লাগান। ২০ মিনিট পর হালকা হাতে ম্যাসাজ করে তুলে নিন। পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।
ষ ডার্ক সার্কেলের জন্য ভিটামিন-ই ক্যাপসুলের সাথে ক্যাস্টর অয়েল মিশিয়ে লাগালে উপকার পাবেন।
ষ রোদে পোড়া দাগ তুলতে গুঁড়োদুধের সাথে ২০ ভলিউম হাইড্রোজেন পার-অক্সাইড মিশিয়ে নিয়মিত লাগালে দাগ হালকা হয়ে যাবে।
ষ গুঁড়োদুধ, গ্লিসারিন ও হাইড্রোজেন পার-অক্সাইডের মিশ্রণ পিগমেন্টেশনে খুব ভালো কাজ দেয়।
ষ গুঁড়োদুধ, মুলোর রস, শসার রস ও চিনি মিশিয়ে মুখে লাগান। চিনি গলে যাওয়া পর্যন্ত হালকা হাতে ঘষতে থাকুন। ১০ মিনিট পর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেললেই মরা কোষ উঠে যাবে।
ষ সয়াবিন গুঁড়ো, আমন্ড গুঁড়ো ও টকদই মিশিয়ে প্যাক তৈরি করুন। মুখে ও গলায় লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। ৯০ শতাংশ শুকিয়ে গেলে আলতোভাবে ঘষে তুলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।
ষ টমেটো আর শসা কুরিয়ে নিয়ে তার মধ্যে প্রয়োজনমতো মুলতানি মাটি মিশিয়ে প্যাক বানান। ত্বকে লাগিয়ে দুই মিনিট ম্যাসাজ করুন। এবার ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।
ষ চালের গুঁড়ো, লেবুর রস ও দইয়ের মিশ্রণও লাগাতে পারেন।

 


আরো সংবাদ



premium cement